অপু রহমান:

ঢাকা বিভাগের শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনার ১.৩ কার্যক্রম অনুযায়ী সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত্বে অংশীজনের অংশগ্রহনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নারায়ণগঞ্জ কার্যালয়ে ১ম ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল বেলা ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত নারায়ণগঞ্জ এলজিইডি কামরুল ইসলাম সিদ্দিক হলে এ সভা অনুষ্ঠিত হয়।

এলজিইডি নারায়ণগঞ্জ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সভাপতিত্বে সভায় সিনিয়র সহকারী প্রকৌশলী মোহাম্মদ আলী হায়দার খান, সহকারী প্রকৌশলী ঝরা ভৌমিক আড়াইহাজার উপজেলা প্রকৌশলী মো. আরিফুর রহমান, বন্দর উপজেলা প্রকৌশলী মীর কায়ছার রিজভী, নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রকৌশলী মোসা. শামসুর নাহার, সোনারগাঁ উপজেলা সহকারী প্রকৌশলী বুলবুল আহমেদ, উচ্চমান সহকারী আব্দুল কালামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ও স্থানীয় জনপ্রতিনিধিগণ অংশ গ্রহন করেন।

এ সময় ভার্চুয়লি অংশ গ্রহন করেন এলজিইডি ঢাকা বিভাগের অতি. প্রধান প্রকৌশলী মো. রমজান হাওলাদারসহ ঢাকা বিভাগের বিভিন্ন জেলার এলজিইডির কার্যালয়ে নির্বাহী প্রকৌশলী, কর্মকর্তা ও সংশ্লিষ্ট জেলার সাংবাদিকগণ।

সভায় অংশগ্রহন কারীরা এলজিইডিকে উন্নয়নের সুতিকাগার আখ্যায়িত করে এলজিইডি’র উন্নয়ন কার্যক্রম ও সমস্যার বাস্তব চিত্র তুলে ধরেন।
এ সময় আমাদের নতুন সময়ের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি মোশতাক আহমেদ শাওন এলজিইডির সাথে জনগনের আরো সম্পৃক্ততা প্রত্যাশা করে বলেন, জনগনের সম্পৃক্ততা যত বাড়বে, শুদ্ধাচার ও সুশাসন প্রতিষ্ঠার মধ্যদিয়ে উন্নয়ন কাজের গুনগত মান তত বাড়বে।

নির্বাহী প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন বলেন, জবাবদিহি ও স্বচ্ছতা বজায় রেখে এলজিইডি তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
কাজের গতিশীলতা ও অগ্রযাত্রায় সকলকে সহযোগীতার আহবান জানিয়ে তিনি বলেন, সাংবাদিকরা হলো সমাজের আয়না। আমরা অনেক সময় অনেক ত্রুটি দেখতে পাই না। কিন্ত সাংবাদিকদের লেখনীতে বাদ পড়া ত্রুটিগুলো দেখতে পারি।

এলজিইডির কোনো কর্মকর্তা, ঠিকাদারের কাজে ত্রুটি দেখলে সেটাকে ধরিয়ে দেবেন, এমন আহবান জানিয়ে প্রধান নির্বাহী প্রকৌশলী আরো বলেন, একে অপরের সাথে সুসম্পর্ক বজায় রেখে ভালো কাজ করতে হবে। এলজিইডির ভালো কাজগুলো তুলে ধরতে হবে।
তিনি ঠিকাদার ও প্রতিষ্ঠানের কর্মকর্তাদের শুদ্ধাচারের ভিত্তিতে কাজ করার নির্দেশনা দিয়ে বলেন, টেন্ডার আহবানের পর প্রাপ্য কাজ সঠিকভাবে যথাসময়ে সম্পন্ন করতে হবে। তাহলেই এলজিইডির কাজের মাধ্যমে সরকারের উন্নয়ন মূল্যায়ন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *