আসলাম উদ্দিন আহম্মেদ, কু‌ড়িগ্রাম প্রতিনিধিঃ
দ‌রিদ্র পরিবারে জন্ম নেওয়া ছোট্ট শিশু কাওছার। শিশুটির জন্মে তার বাবাও মায়ের আনন্দের সীমা ছিলো না।কিন্তু আড়াই বছরের ফুটফুটে শিশু‌টির হার্টে বড় সমস্যা ধ‌রা পড়েছে। প্রতিমুহূর্তে তাকে নিয়ে দূঃচিন্তার শেষ নেই। চি‌কিৎসক বলছেন তার হার্টে পাঁচটি ফুটো ধরা পড়েছে। দ্রুত চি‌কিৎসা করা না হলে তাকে বাঁচানো সম্ভব নয়।

তার চি‌কিৎসার জন‌্য প্রায় সাড়ে চার লাখ টাকার প্রয়োজন। কিন্তু চি‌কিৎসার খরচ জোগাড় করতে না পেরে চরম দুশ্চিন্তায় রয়েছেন মা-বাবা। বর্তমানে শিশু‌টি ইবনে সিনা পেডিয়াট্রিক কার্ডিয়াক কেয়ার সেন্টারে অধ্যাপক ডা. কাজী আবুল হাসানের তত্বাবধানে চিকিৎসাধীন।
সে কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের শুবদেবকুণ্ড গ্রামের নুর আলমের ছেলে। তিন সন্তানের মধ্যে সবার ছোট সে।

শিশু‌টির বাবার সাথে কথা হলে তিনি জানান, ‘আমি গরীব মানুষ। জমা-জ‌মি বলতে চার শতক বসত‌ভিটা। ব্যাটারিচালিত মিশুক রিকশা চা‌লিয়ে জী‌বিকা নির্বাহ করতাম। জন্মের পর থেকে কাওছার অসুস্থ। তার চি‌কিৎসা করাতে গিয়ে জীবিকা নির্বাহ করার একমাত্র অবলম্বন রিকশা‌টি বি‌ক্রি করে‌ছি। এরপরও এক‌টি এন‌জিও থেকে ৪০ হাজার টাকা ঋণ নিয়ে‌ছি। বর্তমানে সংসারের খরচ, এন‌জিওর কি‌স্তি তার ওপর সন্তানের চি‌কিৎসার ব‌্যয়ভার মেটাতে হি‌ম‌শিম খাচ্ছি। এমনও দিন যা‌য় না খেয়েই আমাদেরকে থাকতে হয়। আমরা না খেয়ে থাকতে পারলেও সন্তানরা তো থাকতে পারে না।

কথা বলতে বলতে একসময় অঝোরে কেঁদে ফেলেন তি‌নি। এমন প‌রিস্থি‌তিতে দুর্বিষহ জীবন যাপন করছে পরিবার‌টি। ছোট সন্তান কাওছারের চি‌কিৎসার জন‌্য বিত্তবানসহ সমাজের সব স্তরের মানুষের ও এনজিওর সহযো‌গিতা কামনা করেছেন শিশু‌টির বাবা।
কাওছারের জন্য সাহায্য পাঠানোর ঠিকানা-অগ্রণী ব‌্যাংক, উলিপুর শাখার সঞ্চয়ী হিসাব নম্বর- ৬২০০০২২০৮৫৬০৯, বিকাশ নম্বর-০১৮৮৯১৭৮৯৫৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *