মোহাম্মদ এরশাদুল হক সাতকানিয়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস অনুষ্ঠিত হয়েছে একাত্তরের ২৬ মার্চ প্রথম প্রহরে পাকিস্তানি বাহিনীর হাতে গ্রেপ্তার হওয়ার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা ঘোষণা করে বলেন এটাই হয়তো আমার শেষ বার্তা আজ থেকে বাংলাদেশ স্বাধীন এরপর ৯ মাসের মুক্তিযুদ্ধে স্বাধীন হয় প্রিয় মাতৃভূমি বাংলাদেশ।

ভোরে সাতকানিয়া উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন,বীর মুক্তিযোদ্ধা সংসদ,উপজেলা স্বাস্হ্য বিভাগ, আনসার বাহিনী,পল্লী বিদ্যুৎ বিভাগ, রাজনৈতিক সংগঠনসহ বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা জানানো শেষে একই দিন সকাল ৯টার দিকে সাকানিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে হাই স্কুল মাঠ প্রাঙ্গনে বেলুন ও পায়রা উড়ানো,সস্রদ্ধ সালাম, আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

এসময় সাতকানিয়া উপজেলায় নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালিত হয়েছে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদ সদস্য, বিশ্ববরণ্য আলেমেদ্বীন ও গবেষক প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এম এ হান্নান সহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *