নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ লেক পরিদর্শন করলেন জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।
এসময় তিনি সিদ্ধিরগঞ্জ লেকে বৃক্ষরোপণের পাশাপাশি লেকটি ঘুরে ঘুরে দেখেন। লেকটির সৌন্দর্যে মুগ্ধ হয়ে লেকের বিভিন্ন অংশের দৃশ্য নিজের মোবাইলে ক্যামেরাবন্দী করেন।

বুধবার (২৩ মার্চ) দুপুরের দিকে কাজের অগ্রগতি দেখতে তিনি এ লেক পরিদর্শন করেন।

এসময় তার সাথে জাইকার একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। এছাড়া আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মােঃ নাজমুল হাসান,সিদ্ধিরগঞ্জ থানার পুলিশের পরিদর্শক (অপারেশন) আবু বকর সিদ্দিক,নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন,নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আজগর হোসেন,নাসিক ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান রিপন প্রমুখ।

কাজের অগ্রগতি দেখে সন্তুষ্টি প্রকাশ করে জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন,বর্তমান সরকার দেশের অবকাঠামো উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি বলেন, এ লেকের কাজটি শেষ হলে এটি অন্যতম বিনোদনকেন্দ্রে পরিণত হবে। এছাড়া এখানকার মানুষ স্বাচ্ছন্দে চলাফেরার পাশাপাশি লেকের সৌন্দর্য উপভোগ করতে পারবে। তাছাড়া এই লেকটি এখানকার জলাবদ্ধতা নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আজগর হোসেন জানান,২০২০ সালে এই কাজ শেষ হওয়ার কথা থাকলেও মহামারী করোনা এবং কিছু আনুষাঙ্গিক কাজের কারণে তা সম্ভব হয়নি। আমরা সর্বােচ্চ চেষ্টা করছি এই বছরের মধ্যেই লেকের কাজ শেষ করার। এখন পর্যন্ত প্রায় ৭০ ভাগেরও বেশি অংশের কাজ শেষ হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য,২০১৯ সালের ১১ ফেব্রুয়ারি ও ৩ মে দুই ধাপে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী প্রকল্পটির কাজের উদ্বোধন করেন। জাইকার অর্থায়নে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স উদয়ন বিল্ডার্স প্রকল্পটি বাস্তবায়ন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *