আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল(ঠাকুরগাঁও)থেকে:

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) যন্ত্র প্রকৌশল অনুষদে প্রথম হওয়ার ফল প্রকাশের কয়েকদিন পর মেধাবী প্রকৌশলী আহসান হাবীবের দুটো কিডনিই নষ্ট হয়ে গেছে। তাঁর চিকিৎসার জন্য ১৫ লাখ টাকা প্রয়োজন। এ নিয়ে গণমাধ্যমে ‘হাবীবকে বাঁচাতে প্রয়োজন ১৫ লাখ টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি প্রকাশের পর হাবীবকে বাঁচাতে সহযোগিতার হাত বাড়িয়েছেন শিক্ষক, রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ। বুধবার পর্যন্ত তাঁর পরিবার জানিয়েছে, নগদ টাকা ও বিকাশের মাধ্যমে ৭ লক্ষ টাকা সহযোগিতা পেয়েছেন। এছাড়াও আরও অনেকে চিকিৎসা সহায়তার জন্য প্রতিশ্রুতি দিয়েছেন।

সোমবার বিকাল ৬টায় প্রকৌশলী আহসান হাবীবের গ্রামের বাড়ী রাণীশংকৈল উপজেলার কাশিপুর ইউনিয়নের ঝাপরটলা গ্রামে তাঁর কিডনি ট্রান্সপ্লান্টের জন্য আর্থিক সহায়তা ও দোয়া অনুষ্ঠানের উদ্যোগ নেন ওই এলাকার বাসিন্দা ও সমাজসেবক বালিয়াডাঙ্গী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান।

হাবীবের চিকিৎসার জন্য ঠাকুরগাঁও-২ আসনের এমপি আলহাজ্ব মো. দবিরুল ইসলাম ৫০ হাজার টাকা, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন নতুন চাঁদ এর পক্ষ থেকে ১ লক্ষ ৫৫ হাজার টাকা, বালিয়াডাঙ্গী উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসা শিক্ষকবৃন্দ ১ লক্ষ ৫৫ হাজার টাকা, কাদিহাট উচ্চ বিদ্যালয়ের এসএসসি-১১ ব্যাচ ৩৫ হাজার টাকা, ২০০৬ ব্যাচ ২৭ হাজার টাকা, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগ ৫০ হাজার টাকা এবং কাশিপুর ইউনিয়ন পরিষদ ৫০ হাজার টাকা হাবীবের পরিবারকে তুলে দিয়েছেন।

আর্থিক সহায়তা ও দোয়া অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সমিরউদ্দিন স্মৃতি মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন, ধর্মগড় কাশিপুরের সামাজিক সংগঠন নতুন চাঁদ এর প্রধান উপদেষ্টা আব্দুল মালেক, কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রব, পাড়িয়া ইউপি চেয়ারম্যান এ্যাড. জিল্লুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রকৌশলী হাবিবের বাবা সিরাজুল ইসলাম মুঠোফোনে জানান, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) আর্থিক সহায়তা করার আশ্বাস দিয়েছেন। এছাড়াও তাঁর বন্ধুমহল একটা ফান্ড সংগ্রহ দেওয়ার চেষ্টা করছে।

সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে তাঁর বাবা বলেন, আমার এ দু:সময়ে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

আহসান হাবীব বর্তমানে ঢাকার মিরপুর-২–এর কিডনি ফাউন্ডেশনে চিকিৎসাধীন। তাঁর চিকিৎসার জন্য সহযোগিতা করতে চাইলে বাবা সিরাজুল ইসলামের বিকাশ/নগদ 01701902424 নম্বরে সহযোগিতা করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *