মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্থ বিভিন্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ৮৭হাজার ঘনফুট বালু জব্দ, ৩টি মেশিন ও পাইপগুলো নিষ্ক্রিয় করে দেয়া হয় এবং বালু খেকো মহি উদ্দিনকে ৫০হাজার টাকা জরিমানা দেওয়া হয়।

১০ আগস্ট দুপুরে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান। অভিযানকালে লোহাগাড়া থানার এএসআই আবদুর রহমান, চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মুহাম্মদ ইদ্রিস,চুনতি ইউপি সদস্য মুুহাম্মদ জানে আলম প্রকাশ জানু ও থানা পুলিশ সদস্য ইমরানসহ আনসার বাহিনীর সদস্য ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান,উপজেলার চুনতি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডস্থ পোক্কা ছাড়ি ছড়া, ফারাঙ্গা ডলুর মুখ,কিল্লা খোলা জামতল এলাকায় অবৈধভাবে প্রভাব কাটিয়ে ওই এলাকার মহিউদ্দিন,নাছিরুদ্দীন ও শিবলী তিনজনে মিলে অবৈধ বালু উত্তোলন করে আসছিল। স্থানীয় এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ওই এলাকায় অভিযান চালিয়ে সাতাশি হাজার ঘনফুট বালু জব্দ করা হয় , ৩ টি মেশিন ও পাইপগুলো নিষ্ক্রিয় করে দেয়া হয় এবং বালু খেকো মহি উদ্দিনকে ৫০হাজার টাকা জরিমানা দেওয়া হয়।জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *