কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

আজ কলকাতা মেট্রোপলিটন পুলিশের আদালতে কলকাতা র রাজপথে ধর্মঘট ও অনশন করার জন্য পুলিশ গ্রেপ্তার করে এগারো দিন আগে। এই ঘটনার জন্য মোট ১৮,জনকে, গ্রেপ্তার করে পুলিশ বেআইনি সমাবেশ ও আইন অমান্য করার অভিযোগে ।

সেই সাথে পুলিশের উপর হামলা ও সরকারি সম্পত্তি নস্ট করার অভিযোগ আনা হয় আই এস এফ নেতা ও কর্মীদের উপর। এই ঘটনায় এক মহিলা আই এস এফ নেত্রী গ্রেপ্তার করা হয়। এই ঘটনার পর সারা পশ্চিম বাংলার বিভিন্ন যায়গায় ক্ষোভে ফেটে পড়ে সাধারণ মানুষ।

এই ঘটনার পর ফুরফুরা শরীফের পীরজাদারা সরাসরি পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে প্রতিহিংসার রাজনৈতিক করছে বলে অভিযোগ করেন। এই ঘটনার পর বামফ্রন্টে ও ভারতের জাতীয় কংগ্রেস এবং বিজেপি সব তৃনমূল দল বাদে সব দল ধিক্কার জানান।

পশ্চিম বাংলার বিধান সভার সদস্য ও আই এস এফ নেতা ও পীরজাদারা নওশাদ সিদ্দিকী সহ মোট ১৮,জনকে, কলকাতার চীফ মেট্রোপলিটন পুলিশের আদালতে হাজির করা হয়। আদালতে নওশাদ সিদ্দিকী র হয়ে সওয়াল করেন হাইকোর্টের আইনজীবী ও বামফ্রন্টের নেতা এবং ভারতের রাজ্যসভার সদস্য শ্রী বিকাশ রঞ্জন ভট্টাচার্য ও আরো অনেক আইনজীবী।

সেই সাথে নওশাদ সিদ্দিকী র জামিনের বিরোধিতা করেন সরকারি আইনজীবীরা। দুই পক্ষের বক্তব্য শোনার পর আদালত আগামী, ১৪,দিনের, জন্য জেল হাজতে রাখার নির্দেশ দেন। আজকের ঘটনার পর আগামী দিনে ফুরফুরা শরীফের পীরজাদা দের ভক্তরা শাসক তৃনমূল দলের বিপক্ষে যেতে পারে বলে মনে করেন রাজনৈতিক দলের নেতা ও কর্মীরা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *