আজ সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রী ও ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষের চেয়ারম্যান ও ভারতের উপরাষ্ট্রপতি শ্রী ভেঙ্কটেশ র নাইডুর নেতৃত্বে সর্বদলীয় বৈঠক বসছে শীতকালীন অধিবেশন নিয়ে আলোচনা।

এই বৈঠকে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় সরাস্ট্র মন্ত্রী শ্রী অমিত শাহ ও প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিঙ ও কেন্দ্রীয় পার্লামেন্টের সংসদীয় মন্ত্রী শ্রী প্রহ্লাদ যোশী এবং ভারতের লোকসভার বিরোধী দলের নেতা শ্রী অধীর চৌধুরী ও রাজ্যে সভার বিরোধী দলের নেতা শ্রী মল্লিকার্জুন খাগরে। এবং তৃনমূল দলের সদস্য শ্রী সুদীপ ভট্টাচার্য ও সৌগত রায় এবং রাজ্য সভার সদস্য শ্রী ডেয়েক দ্যা ব্রায়েন এবং এন সি পি এবং এস পি ও আম আদমি পাটির সদস্য এবং শিবসেনা ও বি এস পি বামফ্রন্টের সদস্যরা থাকবেন। এবং সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে নৈশভোজের আয়োজন করা হয়েছে।

তবে আলোচনা যাই হোক না কেন ভারতের বিরোধী দলের পক্ষ থেকে সরকার কে বিপাকে ফেলতে ভারতের কৃষি বিল ও পেগাসাস স্পাইওয়্যার ফোন থেকে বিরোধী দলের নেতা ও কর্মীদের উপর আড়ি পাতা ও নজরদারি করা নিয়ে চাপে ফেলতে চান। এবং ভারতের জমি অধিগ্রহণ আইন নিয়ে সরকারের সাথে বিরোধী দলের সদস্যদের তুমুল বিতর্ক হবে বলে মনে করা হয়েছে। তবে সরকার পক্ষের সব সদস্যদের লোকসভা ও রাজ্যসভার অধিবেশনে থাকার জন্য হুইপ জারি করা হয়েছে।
বিরোধী দলের মোকাবেলা করতে সরকার প্রস্তুত আছে বলে জানিয়েছেন বিজেপি দলের পক্ষ থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *