সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি শ্রী এন এ রামানা ডিভিশন বেঞ্চ কেন্দ্রীয় সরকারের কাছ থেকে পেগাসাস টেলিফোনে ভি আই পি এবং বিরোধী দলের নেতা ও বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তাদের ফোনে আড়ি পাতা নিয়ে যে রিপোর্ট দিয়েছেন তাতে সন্তুষ্ট নয় ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট। তাই কেন্দ্রীয় সরকারের দেওয়া যে রিপোর্ট দেওয়া তা আদালত গ্রহণ করেনি।

আজ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি নিদের্শ দিয়েছেন যে, আগামী আট সপ্তাহ মধ্যে সুপ্রিম কোর্টের দেওয়া তদন্ত করবে নতুন কমিটি। সেই কমিটি গঠন করবে সুপ্রিম কোর্ট। সেই কমিটির মাথায় থাকবেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি শ্রী আর ভি রবীন্দ্রন ও সাইবার নিরাপত্তা এবং ফরেন্সিক বিশেষজ্ঞ শ্রী অলোক যোশী এবং একজন দক্ষ আই পি এস অফিসার ও একজন টেলিফোন বিশেষজ্ঞ থাকবেন। তারা সঠিক তদন্ত করে আট সপ্তাহের মধ্যে ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ তা রিপোর্ট প্রকাশ করবেন। তার উপর ভিত্তি করে আগামী দিনে বিচার হবে।

এই পেগাসাস টেলিফোনে কেলেঙ্কারি তে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারতের সরাস্ট্র মন্ত্রী অমিত শাহ ছাড়া আরো বড় বড় কেন্দ্রীয় মন্ত্রী ও অফিসারা যুক্ত আছেন বলে অভিযোগ করেন ভারতের সব বিরোধী দলের নেতা। অভিযোগ করেন ভারতের জাতীয় কংগ্রেসের নেতা ও লোকসভার বিরোধী দলের নেতা শ্রী অধীর চৌধুরী ও পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শিবসেনা নেতা শ্রী সঞ্জয় রাউত। এন সি পি নেতা শ্রী সারদ পাওয়ার এবং দিল্লির মুখ্যমন্ত্রী শ্রী অরবিন্দ কেজরিওয়াল সহ বামফ্রন্টের নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *