ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম

সবকিছু ঠিক ঠাক থাকলে আগামী কাল শনিবার ভারতের কর্ণাটক রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে চলেছে সিদ্দারামাইয়া। তিনি এর আগে দুই বার এই রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

সেই সঙ্গে উপমুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করবেন কর্ণাটক রাজ্যের ভারতের জাতীয় কংগ্রেসের নেতা ও বিধায়ক ডি কে শিবকুমার। ডি কে শিবকুমার যেমন কর্ণাটক রাজ্যের উপমুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করবেন, তেমনি এই রাজ্যের ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।গত১৩, মে, ভারতের জাতীয় কংগ্রেসের নেতৃত্বে ক্ষমতা দখল করে।

এবং এই রাজ্যের কে মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন তা নিয়ে জল ঘোলা শুরু। শেষ পর্যন্ত এই রাজ্যের কে মুখ্যমন্ত্রী হবেন তা নিয়ে আলোচনা করা হয় ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাগরে এবং ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী এবং ইউ পি এর চেয়্যারম্যান শ্রীমতী সনিয়া গান্ধীর সাথে।

এবং সিদ্দারামাইয়া ও ডি কে শিবকুমার কে নিয়ে আলোচনা করে সিধান্ত নেওয়া হয় কে মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন। সবশেষে চুড়ান্ত হয় যে কর্ণাটক রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন সিদ্দারামাইয়া এবং উপমুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করবেন ডি কে শিবকুমার।

এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানানো হয়েছে তৃনমূল দলের নেত্রী এবং পশ্চিম বাংলা র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে । এস পি নেতা অখিলেশ যাদব ও বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও আর জে ডি নেতা লাল্লু প্রসাদ যাদব ও এন সি পি নেতা শারদ পাওয়ার ।

সেই সঙ্গে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ সহ বিভিন্ন রাজ্যের বিরোধী দলের নেতাদের। এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের জাতীয় কংগ্রেসের নেতা শ্রী রাহুল গান্ধী ও শ্রীমতী প্রিয়ঙ্কা গান্ধী সহ ভারতের লোকসভার বিরোধী দলের নেতা শ্রী অধীর রঞ্জন চৌধুরী এবং ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি শ্রী মল্লিকার্জুন খাগরে এবং কর্ণাটক রাজ্যের বিভিন্ন বিরোধী দলের নেতৃত্ব। এই শপথ গ্রহণ অনুষ্ঠানে কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *