আলিফ হোসেন,তানোরঃ

রাজশাহীর তানোরের রাজনৈতিক অঙ্গনে আদর্শিক নেতৃত্বের প্রতিচ্ছবি উপজেলা যুবলীগের সভাপতি ও চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। রাজনীতিতে উঙ্খান-পতন এমনকি কোনো লোভ-লালসার স্রোতে তিনি কখানোই গা-ভাসিয়ে, নীতিনৈতিকতা বিসর্জন বা আদর্শচ্যুৎ হয়ে মুলধারা ত্যাগ করেননি এখানো মুল ধারার সঙ্গে থেকে রাজনীতি করে যাচ্ছেন। জানা গেছে, অবৈধ অর্থের মোহ-হাতছানিতে যখন দলের হেভিওয়েট দাবিদার দায়িত্বশীল নেতারা নীতিনৈতিকতা, আদর্শ বিসর্জন দিয়ে নেতা-নেতৃত্বের সঙ্গে বেইমানী করে এমপির বিরোধীতার নামে নৌকার বিপক্ষে কাজ করেছেন, তখনো ময়না আদর্শচ্যুৎ না হয়ে তার কর্মীবাহিনী নিয়ে একাই তাদের মোকাবেলা করেছেন।

আদর্শিক নেতৃত্ব হিসেবে দলমত নির্বিশেষে সব শ্রেণী-পেশার মানুষের প্রিয় মূখ কর্মী-জনবান্ধব ও তরুণ নেতৃত্ব লুৎফর হায়দার রশিদ ময়না। এসব বিবেচনায় এই জনপদের মানুষ তাকে রাজনীতির গয়না উপাধি দিয়ে সম্মানিত করেছে। গয়না (অলঙ্কার) যেমন মানুষের সৌন্দর্য বৃদ্ধি করে আবার বিপদের সময় সেই গয়নার (অলঙ্কার) বিনিময়ে বিপদ মুক্ত হয়। রাজনীতিতে তেমনি ময়না গয়নার ভূমিকা পালন করছে। আজকের বিলাসীতা আগামির ভবিষ্যৎ তেমনি রাজনীতিতে ময়নাকে রাজনীতির গয়না হিসেবে বিবেচনা করা হয়।

কারণ তৃণমূলের নেতা ও কর্মী-সমর্থকগণের সঙ্গে সহাবস্থান ও পরিচ্ছন্ন রাজনীতি
করে ময়না রাজনীতির সোভা বৃদ্ধি করেছে আবার তারা বিপদের মূখে পড়লে ময়না তাদের বিপদ মুক্ত করছে।
এছাড়াও এই জনপদের কোনো মানুষ ময়নার কাছে কোনো বায়না করে পায়নি এমন এক জনকেও পাওয়া যাবে না বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। তৃণমুলের ভাষ্য, আদর্শিক, কর্মী-জনবান্ধব, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ, তরুণ ও মেধাবী নেতৃত্ব হিসেবে ময়না সকলের কাছে এখানো সমান জনপ্রিয়। এসব বিবেচনায় স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর পরবর্তী নেতৃত্ব হিসেবে ময়নাকে মনে করা হয়।

তিনি গণতন্ত্র ও জনগণের অধিকার প্রতিষ্ঠার প্রতিটি আন্দোলন সংগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ এবং সামনের সারিতে থেকে দিয়েছেন সফল নেতৃত্ব। দল ও জনগণের অধিকার রক্ষায় তিনি একজন নিবেদিত প্রাণ, জনবান্ধব, আদর্শিক, পরীক্ষিত ও লড়াকু সৈনিক হিসেবে ধীরে ধীরে গণমানুষের আস্থার প্রতিক ও নেতৃত্ব হয়ে উঠেছেন । তৃণমূল ময়নাকেই এমপি ফারুক চৌধূরীর পরবর্তী নেতৃত্ব হিসেবে বিবেচনা করে তার ওপর আস্থা ও ভরসা রেখেছেন। তিনি আওয়ামী লীগের নেতৃত্ব অর্থ নয় মেধা আদর্শের কাছে রাখতে চান। তিনি বর্তমান গণতান্ত্রিক সরকারের উন্নয়নের ধারাকে এগিয়ে নিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে ঐক্যবদ্ধ করে এগিয়ে যেতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন ।

এসব সংগঠনের নেতাকর্মীরা এখনো তাকেই তাদের প্রতিনিধি মনে করেন ও তাদের যে কোন সমস্যায় তার কাছে ছুটে আসেন। সমস্যার সমাধান পাওয়া না পাওয়া বড় কথা নয়, কিন্তু ময়না মনোযোগ সহকারে তাদের কথা শোনেন। তানোর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম বলেন, ময়না ভাইয়ের রাজনৈতিক দুরদর্শীতা ওনেতৃত্বগুনের কথা বলে শেষ করা যাবে না কারণ তিনি এমন একটি মানুষ তার তুলনা হয় না, এক কথায় বলতে গেলে এমপি মহোদয়ের দিকনির্দশনায় পুরো আওয়ামী লীগের রাজনীতি তিনি সচল রেখে আওয়ামী লীগকে শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *