আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের সাংবাদিকদের অন্যতম প্রাচীন প্রতিষ্ঠান উলিপুর উপজেলার উলিপুর প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী নানা আয়োজনের মধ্য দিয়ে ৮ জানুয়ারী পালিত হয়েছে। অনুষ্ঠানটি তিন পর্বে সম্পন্ন হয়।
সকাল১০টায় জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য অনুষ্ঠানের সূচনা হয়। সকাল ১১টায় একটি বর্ণাঢ্য র‍্যালী উলিপুরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালী উলিপুরে কর্মরত সাংবাদিক,সূধীজন ও রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ গ্রহণ করে।

সন্ধ্যা ৭ টায় কেক কাটার মাধ্যমে দ্বিতীয় পর্বের শুরু হয়।কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব জাফর আলী।
রাত ৮ টায় প্রেসক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকীর আহ্বায়ক সহিদুল আলম বাবুলের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশেষ কারণে প্রধান অতিথির প্রস্হানের পর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উলিপুর উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু।

উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে, অন্যান্য সংবাদের পাশাপাশি উন্নয়ন ও প্রাকৃতিক দৃশ্যের সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। উপজেলা পরিষদ চেয়ারম্যান তার বক্তব্যে, ভূল ত্রুটিগুলো তুলে ধরার মাধ্যমে সমাজ ও প্রশাসনের নজরে আনার প্রশংসা করেন।

এছাড়াও বক্তব্য রাখেন, প্রেসক্লাবের অন্যতম সদস্য সাপ্তাহিক জুলফিকার পত্রিকার সম্পাদক মাওলানা মমতাজুল হাসান করিমী, মন্জুরুল হান্নান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার প্রমূখ।
পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *