জাকির হোসেন, রাজশাহী প্রতিনিধি-
রাজশাহী সিটি কর্পোরেশান লিলিহলের হড়গ্রাম মডেল টেকনিক্যাল স্কুল এন্ড( বি.এম) কলেজে ১৩জুন রোজ মঙ্গলবার এসএসসি (ভোকেশনাল) বিদায় অনুষ্ঠান ২০২২ অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিধি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশন ২ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মোঃনজরুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ ড.মোঃমারুফ হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- মোঃ আমজাদ হোসেন সভাপতি ব্যাবস্থাপনা কমিটি অত্র প্রতিষ্ঠান,সাইনুল হক,মাহাবুবুর রশিদ,জাফর ইকবাল, সদস্য ব্যাবস্থাপনা কমিটি অত্র প্রতিষ্ঠান।আরো উপস্থিত ছিলেন তাইজুল ইসলাম,মাহমুদুর রহমান (শিমুল),রাকিবুল ইসলাম,শহিদুল ইসলাম,ফজলুর রহমান,আজিজুল আলম,নাসরিন সুলতানা,কণিকা খাতুন,লাকী জেসমিন( শিউলী),পারভীন খাতুন, শামসুর নাহার,।

উক্ত বিদায় অনুষ্ঠান উপলক্ষ্যে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।যাদের জন্য এ অনুষ্ঠানের আয়োজন তাদের উদ্দেশ্য মানপত্র পাঠ করে শোনানো হয়।বিদায়ী ছাত্রছাত্রীরা তাদের বক্তব্যে বিভিন্ন স্মৃতিচারণ করে।এ সময় এক আবেগময় পরিস্থিতির সৃষ্টি হয়।সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে ছিলো কবিতা আবৃত্তি, গান ও নৃত্য। বিদায়ী ছাত্রছাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। অত্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিদায় অনুষ্ঠান উদযাপিত হয়।ছাত্রছাত্রীরা অত্যন্ত সুশৃঙ্খলা ও ভাবগম্ভীর পরিবেশে বিদায় অনুষ্ঠান পালন করে।

উপস্থিত সুধী জনের মতে, এ ধরনের বিদায় অনুষ্ঠান স্কুল ও কলেজের ঐতিহ্যকে সমুন্নত রাখার পাশাপাশি শিক্ষার্থী শিক্ষক ও অভিভাবকদের মাঝে সৌহার্দ বৃদ্ধিতে ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *