আজ কলকাতার বিখ্যাত জালের হাট চেতলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু ঝুপড়ি জ্বলে পুড়ে ছাই হয়ে গেছে। এবং কলকাতার ভাগীরথীর নদীর তীর থেকে যে আদি গঙ্গা নদীর শাখা গিয়েছে এই চেতলা এলাকা গা ঘেঁষে। কিন্তু এত ঝুপড়ি জ্বলছে এবং ঘন বসতির জন্য দমকল বাহিনীর সদস্যদের জল ছিটিয়ে দিতে দেরি হচ্ছে।

তবে কি কারণে চেতলার গোটা ঘনবসতিপূর্ণ এলাকায় অগ্নিকাণ্ড লাগলো তা দেখছেন প্রশাসনিক কর্মকর্তারা। তবে প্রথমিক ধারণা যে গ্যাস সিলেন্ডার লিক করে আগুন ধরে যেতে পারে। চেতলার গোটা এলাকা পুলিশ ব্যারিকেড করে রেখেছে।

এবং দমকল বাহিনীর সদস্যরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে আগুন নেভাতে। ঘটনার স্হানে ছুটে গেছেন কলকাতা পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা ও পশ্চিম বাংলা সরকারের মন্ত্রী জনাব ফিরাদ ববি হাকিম সহ বহু পুলিশের কর্মকর্তারা। ঘটনার খোজ খবর নিয়েছেন পশ্চিম বাংলা সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃনমূল দলের সাধারণ সম্পাদক শ্রী অভিষেক ব্যানার্জী এম পি এবং ভারতের জাতীয় কংগ্রেসের নেতা শ্রী প্রদীপ বসাক সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব।

এই ঘটনায় আগুনে ঝলসে যাওয়া দুই শিশুকে কলকাতার এস কে এম হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে চিকিৎসা চলছে। তদের এখনো বিপদ কাটেনি।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *