নিজস্ব প্রতিবেদক:
সোনারগাঁও কাঁচপুর পশ্চিম বেহাকৈর এলাকার ব্যন্ডিসমীলের শহিদুজ্জামান শাহিনের বসত বাড়ি ভয়াবহ অগ্নিকাণ্ডে পুরে ছাই। সোমবার (৯ অক্টোবর ) সন্ধ্যা সাতটা হইতে রাত বার ঘটিকা পর্যন্ত একটানা ভয়াবহ অগ্নিকাণ্ডের উৎপাত সৃষ্টি হতে থাকে। এমতাবস্থায় অগ্নিকাণ্ডের খবর পেঁয়ে ‘ডেমরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট’ দ্রুত ঘটনায়স্থলে এসে। রাত আটটা হইতে বারটা পর্যন্ত পানি নিক্ষেপক করে অগ্নিকাণ্ডটি পর্যায়ক্রমে নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

প্রত্যক্ষদর্শীদের মতে, কাঁচপুরের ব্যন্ডিসমীল এলাকার শাহিনের বাড়ির সংলগ্নে তারই ছয়টি রুম বিশিষ্ট টিনসেড ভিলার ভাড়াটিয়া ঘর ” মশার কয়েলের আগুন” থেকে উৎপত্তি। ভয়াবহ অগ্নিকাণ্ডে ছয়টি রুম পুরে ছাই। জানাগেছে, ছয়টি রুমের মধ্যে থাকা মালামাল প্রায় অর্ধকোটি টাকার ক্ষতিপূরণ হয়েছে বসবাসরত ভাড়াটিয়াদের।

এবিষয়ে বাড়ির মালিক শহিদুজ্জামান শাহিন জানান, আমার বাড়ির ভাড়াটিয়ারা সচেতনতার অভাবে আমার ছয়টি ভাড়াটিয়া রুম পুরে ছাই। একটি মাত্র সূত্র ভাড়াটিয়ারা কয়েলের আগুন জ্বালিয়ে, তাদের রুমে তালাবদ্ধ করে কর্মস্থলে চলে গেছেন। এই আগুন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়। অবশেষে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আসাতে। তাদের জন্য অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণ হওয়াতে। পার্শ্ববর্তী এলাকার শতাধিক বাড়িঘর বেঁচে যায়।

এবিষয়ে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ওসমান গনি জানান, আমরা ডেমরার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে গিয়ে। সন্ধ্যা হতে রাত বারটা পর্যন্ত একটানা পানি নিক্ষেপ করে ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *