সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি ঃ কাঁচপুর হাইওয়ে পুলিশের টি আই কে এম মেহেদী হাসান কন্ঠশিল্পী হিসেবে আনন্দ ভুবন ম্যাগাজিন পেপারে দেখা যায়।
তিনি খুলনা জেলার খান জাহান আলী থানার যাবদিপুর গ্রামের মৃত আব্দুল মালেক এর ছেলে মেহেদী হাসান । তিনি স্কুল ও কলেজ জীবন পড়াশুনা করেন আদর্শ প্রি- ক্যাডেট এন্ড হাইস্কুল এবং জাহানাবাদ কান্টেরমেন্ট স্কুল অ্যান্ড কলেজ।

তিনি গ্রাজুয়েশন পড়াশুনা করেন খুলনা সরকারি বি এল কলেজ এবং পোষ্ট গ্রাজুয়েশন করেন সরকারি তিতুমীর কলেজ। পড়াশুনার পাশাপাশি স্কুল ও কলেজের সকল অনুষ্ঠানে গান পরিবেশন করতেন।পড়া লেখার পাশাপাশি যখনই সময় থাকে তখনই গানের অনুশীলন করতেন, বুন্ধ- বান্ধবীরা সব সময় তার থেকে গান শুনতে র্বিক্ত করতেন আর শুনতেন।তিনি কখনও কাউকে নিষেধ করতেন না।

পড়ালেখার পাশাপাশি গানের প্রতি নেশা ছিল বেশি।পড়ালেখা শেষ করে পুলিশ বাহিনীতে যোগদান করার পরও গানের প্রতি তিনি সবসময় আসক্ত ছিলেন বলেন জানান।মেহেদী হাসান বলেন, কলেজ অনুষ্ঠানে ও পুলিশের কয়েকটিতে প্রোগ্রামে কন্ঠ শিল্পী হিসাবে গান গেয়েছি তার কোন হিসাব নেই।

ও আলো যেও না চলে নাটকের গান পরিবেশন করেছি। নাটকের নাম ছিল গ্রাজুয়েট হকার। আনন্দ ভূবনে বিনোদন পেপার নাম এসেছে পুলিশ যখন কন্ঠ শিল্পী। তিনি ছাত্র জীবন থেকে শুরু করে অসংখ্য গান পরিবেশন করেন।গ্রাজুয়েট হকার নাটকের গান গেয়েছেন কে এম মেহেদী হাসান ও আলো যেও না চলে এ গানটি গেয়ে অনেক প্রসংশিত এবং গায়ক হিসেবে পরিচিত লাভ করেন। এ পরিচিতির কারনে আজ নন্দিত ম্যাগাজিন পেপার আনন্দ ভুবনে পুলিশ যখন কন্ঠ শিল্পী হিসাবে নাম ওঠে।তিনি পুলিশ বাহিনীর কাঁচপুর হাইওয়ে টি আই দায়িত্ব পালনে বিরাট ভুমিকা পালন করছেন।

যানজট নিরসনে মহাসড়কে ফুটপাত ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন। মহাসড়কে দায়িত্ব পালনে পরিবহন চালককে মাস্ক বিতরণ ও ট্রেনিং ব্যবস্থা এবং প্রশিক্ষণ দেওয়া ইত্যাদি কাজ সুনামের সাথে করে যাচ্ছেন। তিনি মহাসড়কের টি আই দায়িত্ব পালনে করোনা কালীন সময়ে বিভিন্ন সাহায্য সহযোগিতা করেন। মহাসড়কে কোন প্রকার সি এন জি, থ্রি-হুইলার, অবৈধ পরিবহন ও অনুমোদনহীন কোন পরিবহন উঠতে দেওয়া হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *