আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রাম সদর উপজেলার ধরলা ব্রিজের পূর্ব প্রান্তে সৈয়দ ফজলুল করিম (রহ.) জামিয়া ইসলামিয়া মাদরাসা মাঠে শুরু হওয়া তিন দিন ব্যাপী ইজতেমা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ শেষ হয়েছে।

বাংলাদেশ মুজাহিদ কমিটির ব্যানারে আয়োজিত এই ইজতেমায় দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধি কামনা করে সকাল ৯টায় মোনাজাত পরিচালনা করেন চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। এসময় আগত মুসল্লিদের মাঝে কান্নার রোল পড়ে যায়। মোনাজাত পূর্ব বয়ানে চরমোনাই পীর বলেন, জনগণ সকল ক্ষমতার উৎস হতে পারে না, মহান আল্লাহ সকল ক্ষমতার উৎস।

এই বিশ্বাস সকল মুসলিমকেই লালন করতে হবে।
গত বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে লাখো মুসল্লির অংশগ্রহণে শুরু হওয়া তিন দিনের এ ইজতেমায় উদ্বোধনী বয়ান করেন, চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি ইজতেমা ব্যবস্থাপনা কমিটি, আগত মুসল্লি, সাংবাদিক, ইজতেমার নিরাপত্তার দায়িত্বে থাকা প্রশাসনের সকল সদস্য, এলাকাবাসীসহ নিপীড়িত বিশ্বের সকল মুসলমানদের জন্য মাগফিরাত কামনা করেন।

শুক্রবার জুমার নামাজে ইমামতি করেন চরমোনাই পীরের ছোট ভাই মুফতি ফয়জুল করিম। আজ সকাল ৯টায় আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে ইজতেমা শেষ হয়েছে।
আজ লাখো মানুষের উপস্থিতিতে ফজরের নামাজ আদায় করা হয়।তারপর শুরু হয় বয়ান।পরে সকাল ৯টার দিকে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার সমাপ্তি হয়।

এসময় চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম মোনাজাতে বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে আল্লাহর সহায়তা ও রহমত প্রার্থনা করেন।
তিন দিনব্যাপী অনুষ্ঠিত ইজতেমায় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ডের মহাসচিব মাওলানা নুরুল হুদা ফয়েজী, মাওলানা আব্দুল আউয়াল, নও মুসলিম ডা. সিরাজুল ইসলাম সিরাজী, মুফতী রেজাউল করীম আবরার, রংপুর বিভাগীয় মুজাহিদ কমিটির সদস্য জয়নুল আবেদীন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *