আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম প্রতিনিধি।
কুড়িগ্রাম পৌরসভার ভেলাকোপা এলাকার শিশু মারুফা জাহান মাইশা(৫) কে ঢাকার রূপনগর আলম মেমোরিয়াল হাসপাতালে অপারেশনের নামে হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(৬ ডিসেম্বর) দুপুরে উলিপুর পৌর শহরের মসজিদুল হুদা মোড়ে সচেতন নাগরিক বৃন্দের ব্যানারে মাইশা হত্যাকারীদের বিচারের দাবীতে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সকাল থেকেই সর্বস্তরের প্রায় ৩০০ জনতা উপস্থিত হয়। এসময় বক্তব্য রাখেন, উলিপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উলিপুর পৌর আওয়ালীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ সরকার, নারী সংগঠনের নির্বাহী পরিচালক ফরিদা ইয়াসমিন, উলিপুর বণিক সমিতির সভাপতি ও আওয়ামী কেন্দ্রীয় কমিটির সদস্য সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, কুড়িগ্রাম সোসাইটি ঢাকা’র সহ-সাংগঠনিক সম্পাদক মোতলেবুর রহমান, সমাজসেবক মাসুম করিম, উলিপুর পৌরসভার সাবেক মহিলা কাউন্সিলর মর্জিনা বেগম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন ‘মাইশা হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে ফাঁসি দিতে হবে’। এ ঘটনায় ডা. আহসান হাবীবসহ জড়িত সকলকে দ্রুত আইনের আওতায় আনা না হলে, বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
প্রসঙ্গত উল্লেখ্য, গত বুধবার ( ৩০ নভেম্বর ) কুড়িগ্রামের পৌরসভার ভেলাকোপা এলাকার মোজাফফর হোসেন তার শিশু কন্যা মারুফা জাহান মাইশাকে হাতের আঙুল ঠিক করার জন্য ঢাকার মিরপুরে ইসলামী ব্যাংক হাসপাতালের ডা. আহসান হাবীবের কাছে যান। তিনি(ডা. আহসান হাবীব) তার নিজস্ব রূপনগর আলম মেমোরিয়াল হাসপাতালে অপারেশন করতে বলেন, তার কথামত সেখানে হাতের অপারেশন করার সময় শিশুটি মারা যায়। পরে শিশুটির লাশসহ তার পিতা মোজাফফর হোসেনকে এম্বুলেন্স করে হাসপাতাল কর্তৃপক্ষ বাড়িতে পাঠিয়ে দেয়। বাড়িতে এসে মেয়েকে গোসল করার সময় স্থানীয় মহিলারা দেখেন, শিশুটির তলপেটের পুরো অংশ সেলাই করা।এনিয়ে শুরু হয় নানা জল্পনা কল্পনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *