মোঃ মাসুদ রানা, রিপোর্টার

দিনাজপুরের খানসামার উত্তর ছাতিয়ানগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষক দীনেশ চন্দ্র সরকারের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

সোমবার (১৫ মে) সোমবার বিকেলে উক্ত বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় মাঠেই সংবর্ধনা অনুষ্ঠানে খানসামা মহিলা কলেজের প্রভাষক অমল চন্দ্র সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন লায়ন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আংগারপাড়া ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা আহমেদ শাহ্, উপজেলা শিক্ষা অফিসার এরশাদুল হক চৌধুরী, সহকারী শিক্ষা অফিসার আবু মোত্তালেব আলম, অনুপম ঘোষ, মো. সাখাওয়াত হোসেন, ইউপি সদস্য তমিজ উদ্দিন।

বক্তারা স্মৃতিচারণ করে বলেন, একজন জ্ঞানের আলো দানকারীর বিদায় জানাতে হচ্ছে। তিনি এ বিদ্যালয়ে দীর্ঘ ৩৪ বছর শিক্ষকতা করেছেন, জীবনে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার অনন্য এক প্রতিচ্ছবি হয়ে উঠেছিলেন। আলোকিত মানুষ গড়ার এক অন্যরকম কারিগর। আজকে এ মহান শিক্ষকের বিদায় জানাতে গিয়ে কলিজা বির্দীন হয়ে যাচ্ছে। শিক্ষিত সমাজ বিনির্মাণে গুনী এই শিক্ষকের বিভিন্ন অবদান তুলে ধরেন এবং তার উত্তরোত্তর সফলতা কামনা করেন।

এছাড়াও তারা বলেন উত্তর ছাতিয়ানগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষ-শিক্ষার্থীসহ এলাকাবাসী সর্বদা এই শিক্ষকের অবদান মনে রাখবে। দেশ, জাতি ও প্রধান শিক্ষকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়।
পরে অবসর প্রাপ্ত প্রধান শিক্ষককে সহকারী শিক্ষকবৃন্দ, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ফুলেল শুভেচ্ছা, উপহার ও ক্রেস্ট প্রদান প্রদান করেন। এ সময় স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষক-শিক্ষিকা, এলাকাবাসী, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ অত্র বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *