আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের চিলমারী রমনা রেলষ্টেশন থেকে খুব দ্রুত লোকাল ট্রেন চালু হবে বলে জানিয়েছেন রেলপথ পরিদর্শক (জিআরএম) রুহুল কাদের আজাদ।

১৭ মে বুধবার বিকেলে রমনা রেলষ্টেশন পরিদর্শনে এসে গণকমিটির দাবীতে উত্তরে তিনি এ কথা জানান।
তিনি বলেন, আন্তনগর ট্রেন খুব দ্রুত চালু হবে আর রমনা পর্যন্ত এই ট্রেন আসতে গেলে রেললাইন সংস্কার করতে হবে। এইসব সমস্যাগুলোর কথা ফিরে গিয়ে রেলের উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হবে এবং দ্রুত লোকাল ট্রেন চালু করা হবে।

রেল ষ্টেশন পরিদর্শনকালে চিলমারী উপজেলা গণকমিটির কর্মী ও স্বেচ্ছাসেবক মাইদুল ইসলাম বিভিন্ন দাবি তুলে ধরে বলেন, এই অঞ্চলের প্রায় ৪ লক্ষ মানুষ বসবাস করেন।প্রতিদিন তাদের কুড়িগ্রাম, রংপুর, ঢাকাসহ বিভিন্ন স্থানে বর্তমান যাতায়াত লোকাল বাস, অটো রিক্সা, সিএনজি চালিত অটো এবং ব্যাটারী চালিত গাড়িতে।

এই বিপুল সংখ্যক মানুষের জন্য চিলমারী থেকে যদি ট্রেন থাকে তবে সাধারণ মানুষের জন্য সময় ও অর্থ বাঁচতো। কুড়িগ্রাম এক্সপ্রেস কুড়িগ্রাম থেকে চলছে, যদি চিলমারী থেকে নিয়মিত আন্তঃনগর ট্রেন চলতো এবং সেই সাথে ও সীটও বরাদ্দ থাকতো তবে সাধারণ মানুষের অনেক উপকার হতো।

ইতিপূর্বের রমনা মেইল আবার চালু করে নিয়মিত যাতায়াতের ব্যবস্থা করেন, কুড়িগ্রাম এক্সপ্রেস চিলমারী পর্যন্ত নিয়মিত চলাচলের দাবি জানান এই কর্মী।
তিনি আরও বলেন, বর্তমান চলমান কমিউটার ট্রেনটি রাত ১২টায় যাত্রী শূন্য হয়ে চিলমারীর রমনা রেলষ্টেশনে পৌঁছায় এবং পরের দিন সকাল ৮ টায় যাত্রী নিয়ে রংপুরের উদ্দেশ্যে চলে যায়। এই ট্রেনে এলাকাবাসীর তেমন কোন উপকার হচ্ছে না।

তাই কমিউটার ট্রেনের পরিবর্তে রমনা লোকাল ট্রেনের জন্য বিশেষ দাবি তুলে ধরেন। এসময় সরকারি রেল পরিদর্শক (জিআরএম) রুহুল আজাদ গণ কমিটির দাবিগুলো রেলকর্তৃপক্ষের কাছে তুলে ধরবেন বলে আশ্বাস প্রদান করেন।

এরপর সরকারি রেল পরিদর্শক (জিআরএম) এর নিকট গণকমিটির পক্ষ থেকে স্মারক লিপি তুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন, লালমনিরহাট ডিবিশনাল ম্যানেজার (ডিআরএম) আব্দুল সালাম, ডিসিও মোঃ মামুন, এসিও মোঃ জাহাঙ্গীর আলম, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুকুনুজ্জামান শাহীন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *