আলিফ হোসেন,তানোরঃ
রাজশাহীর তানোরে করোনা ভাইরাস দুর্যোগে একশ্রেণীর জনপ্রতিনিধি সাধারণ জনগণের সহায়তায় এগিয়ে আসেননি, এমনকি মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া না দিয়ে নিরব রয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীদের।

সারাদেশের মতো রাজশাহীর তানোরেও করোনা ভাইরাস প্রতিরোধে অপ্রয়োজনে বাড়ি থেকে বের হওয়া নিষিদ্ধ ঘোষণা করেছে প্রশাসন। এছাড়াও গণপরিবহণ বন্ধ পাশাপাশি বিভিন্ন ধরণের ব্যবসা প্রতিষ্ঠানসহ হোটেল-রেস্তোরা নিদ্রিষ্ট সময়ের জন্য সিমিত আকারে খোলা রাখা হচ্ছে। এতে নিম্ন আয়ের মানুষের কর্মহীন মানুষেরা পড়েছেন চরম বিপাকে স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত।

এমন প্রতিকুল পরিস্থিতিতে নিম্ন আয়ের এসব মানুষের পাশে এখানো সেভাবে দাঁড়াতে এগিয়ে আসেনি অধিকাংশ জনপ্রতিনিধি। অথচ পৌর নির্বাচনের সময় মানবতার ফেরিওয়ালা ও দাতা হাতেমতায় ইত্যাদি বাহারী প্রচারণা নিয়ে মাঠে ছিল প্রার্থীরা, তবে নির্বাচনের পর তারা এখন উধাও।

জানা গেছে, রাজশাহী-১ আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধূরী ব্যক্তিগতভাবে এখানো এসব অসহায় মানুষকে সহায়তা প্রদান করে আসছেন। এছাড়াও তার আহবানে তানোর উপজেলায় তার প্রতিনিধি উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, গোদাগাড়ী উপজেলায় উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও প্রসিদ্ধ ব্যবসায়ী বেলাল উদ্দিন সোহেল এবং মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সম্পাদক আমির হোসেন আমিন ও উপজেলা যুবলীগের সম্পাদক জুবায়ের ইসলাম প্রমুখ। স্থানীয় সাংসদের পক্ষ থেকে তারা করোনা দুর্যোগের শুরু থেকে এখন পর্যন্ত সাহায্য-সহযোগীতা নিয়ে নিম্ন আয়ের এসব মানুষের পাশে রয়েছেন। তাদের মত অন্যকারও তৎপরতা চোখে পড়েনি।

জানা গেছে,তানোরে দুটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন পরিষদ (ইউপি) রয়েছে। উপজেলা চেয়ারম্যান ১ জন, ভাইস-চেয়ারম্যান ২ জন, এছাড়াও উপজেলার দুটি পৌরসভায় ২ জন মেয়র, ১৮ জন কাউন্সিলর ও ৬ জন সংরক্ষিত নারী কাউন্সিলর রয়েছে। অন্যদিকে সাতটি ইউপিতে ৭ জন চেয়ারম্যান, ৬৩ জন সদস্য (মেম্বার) ও ২১ সংরক্ষিত নারী সদস্য (মেম্বার) রয়েছে। কিন্ত্ত তারা সাধারণ মানুষের পাশে নাই।

অথচ মাননীয় প্রধানমন্ত্রী জনপ্রতিনিধিদের প্রতি নির্দেশ দিয়ে বলেছেন ভোটের সময় আপনারা যেমন সাধারণ মানুষের দুয়ারে দুয়ারে যান, এখন ঠিক সেই ভাবে তাদের দুয়ারে দুয়ারে গিয়ে এসব মানুষের পাশে দাঁড়ান। কিন্ত্ত মাননীয় প্রধানমন্ত্রীর এমন আহবানে এখানো সাড়া দিতে পারেনি এসব জনপ্রতিনিধিগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *