তানোর(রাজশাহী)প্রতিনিধিঃ
রাজশাহীর তনোরে বিএনপি নেতার বিরুদ্ধে সরকারী পাকা রাস্তা নষ্ট করে মাটি বাণিজ্যের অভিযোগ উঠেছে। তানোরের মুন্ডুমালা পৌরসভার মুন্ডুমালা উত্তরপাড়া মহল্লায় এই ঘটনা ঘটেছে।

এতে মহল্লাবাসির মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়েছে।স্থানীয়রা বিষয়টি সংশ্লিস্ট প্রশাসনকে অবহিত করেও রাস্তা রক্ষা ও মাটি বাণিজ্য বন্ধ করতে পারছে না।অথচ এই অপরাধে কামারগাঁ ইউপির কচুয়া গ্রামে নজরুল ইসলামের পুকুর পুনঃখনন বন্ধ করে দেয়া হয়েছে। তবে মুন্ডুমালা উত্তরপাড়া, মালশিরা ও কামারগাঁ গ্রামে প্রকাশ্যে দিবালোকে রাস্তা নস্ট করে দিব্ব্যি মাটি পরিবহন করা হচ্ছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।

স্থানীয়রা জানান, স্থানীয় বিএনপির দাপুটে নেতা আফসারুজ্জামান প্রামানিক নিয়মনীতি উপেক্ষা করে পুকুর পুনঃখনন এবং মাটি বিক্রি করছে। অবৈধ ট্রাক্টর করে এসব মাটি বিভিন্ন এলাকায় পরিবহন করতে গিয়ে সরকারী পাকা রাস্তা নষ্ট করা হচ্ছে। মুন্ডুমালা-প্রকাশনগরসহ বিভিন্ন পাকা রাস্তায় মাটি পড়ে চরম ঝুঁকিপুর্ণ হয়ে উঠেছে। এতে একটু বৃষ্টি বা ভারী কুয়াশা হলে এসব রাস্তা প্রায় ব্যবহার অনুপোযোগী হয়ে পড়বে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, নতুন-পুরাতন পুকুর খনন বা পুনঃখনন করতে হলে উপজেলা প্রশাসনের অনুমতি নিতে হবে এবং কোনো অবস্থাতেই মাটি বাইরে বিক্রি করা যাবে না এমন বাধ্যবাধকতা রয়েছে।
কিন্ত্ত বিএনপি নেতা আফসারুজ্জামান এসব নিয়মনীতি উপেক্ষা করেই মাটি বাণিজ্য করছে।
স্থানীয় কাউন্সিলর মাহাবুর রহমান বলেন, এটা অত্যন্ত দুঃখজনক যেভাবে পাকা রাস্তা নষ্ট করা হচ্ছে তাতে মনে হচ্ছে এসব দেখার কেউ নাই।

তিনি বলেন, কদিন আগেই এসব রাস্তা কার্পেটিং করা হয়েছে। এবিষয়ে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও আফসারুজ্জামান প্রামানিকের কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে ভেুকুঁ চালক বলেন, পুকুর মালিক বলেছে তিনি সকলকে ম্যানেজ করেছেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *