নিজস্ব প্রতিবেদকঃ
মহামারী করোনা ভাইরাসের ভ্যাকসিন ও গণ টিকা কার্যক্রম শুরু করায় বর্তমান করোনা ভাইরাসের সংক্রমণ কমে ওঠায় দ্বিতীয় বারের মতো নারায়ণগঞ্জ ৩০০ শয্যা খানপুর হাসপাতালে গত শনিবার থেকে শুরু হয়েছে জেনারেল চিকিৎসা সেবা।

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের কারণে গত ১ বছর বন্ধ ছিল ৩০০ শয্যা খানপুর হাসপাতালের চিকিৎসা সেবা গত বছর ২০২০ ইং ডিসেম্বরে চিকিৎসা সেবা শুরু করলেও করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে ওঠায় ১ মাসের মধ্যে বন্ধ ঘোষণা করা হয় জেনারেল চিকিৎসা সেবা। ২০২১ ইং ফেব্রুয়ারী মাস থেকে বন্ধ ছিল নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালের চিকিৎসা সেবা।

নারায়ণগঞ্জ বাসী সহ আশেপাশের জেলা গুলো থেকে আশা প্রায় ৩০ লক্ষ মানুষ আস্থা ও বিশ্বাসের চিকিৎসা কেন্দ্র হিসেবে পরিচিতি লাভ করেছেন এই হাসপাতালের চিকিৎসা সেবায় ডাক্তার গন। কিন্তু মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের কারণে বন্ধ হয়ে পড়ায় হতাশার মধ্যে দিয়েও চিকিৎসা নিয়েছেন নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে, ভিক্টোরিয়া হাসপাতালে চিকিৎসা নিতে নিয়েও অনেকের ভিন্ন ভিন্ন অভিযোগ ছিল। ভিক্টোরিয়া হাসপাতালের জরুরি সেবা নিয়ে ছিল অনেক অভিযোগ ছিল নানা ধরনের দালাল চক্রের প্রতারণার অভিযোগ।

সব কিছুর অপেক্ষা করেও দায়েত্বের সাথে চিকিৎসা সেবা দিয়েছেন ডাক্তার ও চিকিৎসা সেবিকা গন। তবে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতাল টি দ্বিতীয় পর্বে জেনারেল চিকিৎসা সেবা শুরু করায় অনেকটা আনন্দ মুখরিত কন্ঠে চিকিৎসা সেবা নিতে আশা কিছু রুগীদের সঙ্গে কথা বলে জানা গেছে।

নারায়ণগঞ্জ বাসী অনেক আনন্দিত কারণ দূর দূরান্ত থেকে আশা রুগীরা এখানে অনেক দক্ষ ডাক্তার ধারা সেবা নিতে পারে এবং অসুস্থ হওয়া রুগীরা এখানেই অনেক চেকাপ বা পরিক্ষা করাতে পারে তাই বর্তমান পরিস্থিতিতে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতাল টি জেনারেল চিকিৎসা সেবা শুরু করায় সরকার ও হাসপাতালের কর্মচারী সহ ধন্যবাদ জানিয়েছেন সকলকে।

তবে করোনা ভাইরাসের চিকিৎসা সেবা দিতে গিয়ে জেনারেল ওয়ার্ডের বেস কিছু বিছানা বা ওয়ার্ডের ফ্লোর পরিষ্কার করতে হবে তাই আগামী সপ্তা থেকে শুরু হচ্ছে জেনারেল ভর্তি চিকিৎসা সেবা জানা গেছে আলোচনায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *