নিজস্ব সংবাদদাতা: দেশে অবৈধ সরকার পতনের গণজোয়ার সৃষ্টি হয়েছে। কোন বাঁধাই এই জোয়ারকে আটকাতে পারবে না। নাসিক ২২নং ওয়ার্ড থেকে আজকে প্রায় দুই শতক বিভিন্ন দলের নেতা-কর্মী বিএনপিতে যোগদান করেছে। তারা কে কোন দলের সাথে রাজনীতি করতো সেটা বড় কথা নয়। আজকে এই মুর্হুত থেকে তারা সবাই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান’র আদর্শকে অনুসরণ করে দেশগড়ার কাজে বিএনপি’র পতাকা তলে যোগদান করেছে।

শুক্রবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় বন্দর নাসিক ২৩নং ওয়ার্ডের কবিলের মোড় এলাকায় বিএনপিতে নেতা-কর্মী যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাবেক সহ-সভাপতি হাজী নুরুউদ্দিন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাবেক সহ-সভাপতি ও সাবেক বন্দর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান মুকুল।

এসময় প্রধান অতিথি বক্তব্যে আরও বলেন- দেশের গণতন্ত্র উদ্ধারে আগামী ১০ ডিসেম্বরের আন্দোলন আমাদের জন্য হবে বাঁচা-মরার লড়াই। দেশের গণতন্ত্র, মানুষের ভোটাধিকার, বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার ছিনিয়ে আনবোই। নতুবা দেশবাসীর অধিকার আদায়ের জন্য বুকের রক্ত তাজা দিবো। কোন রক্তচক্ষুর ভয়ে রাজপথ ছাড়বো না।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আওলাদ হোসেন’র সঞ্চালনায় বিএনপিতে যোগদান অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে নেতা-কর্মীদের উদ্দেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন- সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাবেক সহ-সভাপতি ফখরুল ইসলাম মজনু, সাবেক সহ-সভাপতি মনিরুজ্জামান মনির, সাবেক সহ-সভাপতি হাজী ফারুক।

এছাড়া আরও বক্তব্য রাখেন- সাবেক যুব-বিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন শোখন, বন্দর থানা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এড. বিল্লাল হোসেন, মহানগর বিএনপি নেতা ও ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহম্মেদ, ২২নং ওয়ার্ড বিএনপি’র সাংগঠনিক সম্পাদক পনির হোসেন, বন্দর থানা বিএনপি নেতা মিজানুর রহমান আরিফ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান বক্তা হিসেবে আব্দুস সবুর খান সেন্টু বলেন- দেশের জনতার পক্ষে আন্দোলন সংগ্রাম করার অপরাধে আজকে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। সেই সাথে এই অবৈধ সরকার ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে বাঁধা সৃষ্টি করছে। আগামী ১০ ডিসেম্বর জনতার ঢল কোন বাঁধাই মানবে না। সেই দিন আরও একটি বিপ্লব ঘটিয়ে নেত্রীকে অবৈধ সরকারের বন্দিদশা থেকে আমরা উদ্ধার করে আনবো।

সভাপতির বক্তব্যে মহানগর বিএনপি’র সাবেক সহ-সভাপতি হাজী নুরু উদ্দিন আহম্মেদ বলেন- যারা ক্ষমতায় থেকে বড় বড় কথা বলো তারা দেখে যাও বন্দর বিএনপি’র নেতৃত্বে কিভাবে জনস্রোতের সৃষ্টি হয়েছে। তোমরা ক্ষমতায় বসে যে অপকর্ম করেছো তার অপরাধেই আজকে দলের নেতা-কর্মীরা তোমাদের পাশে থাকে না। ১৪ বছর অবৈধ ভাবে ক্ষমতায় থেকেও আজকে সভা সমাবেশ করলে টাকা দিয়ে তোমাদের লোক ভাড়া করে আনতে হয়। এখন তোমাদের জনসমর্থন তো দুরের কথা দলের কর্মীদের সমর্থনই নাই।

এসময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম মিঠু, সহ-আইন বিষয়ক সম্পাদক এড. শরীফুল ইসলাম শিপলু, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস রাজীব, শহীদ হাসান, বন্দর থানা বিএনপি নেতা আলমগীর হোসেন, আলী হোসেন, শহীদুল্লাহ, কিরণ মাহমুদ, জামাল আহম্মেদ, নুর হোসেন, জুয়েল ইসলাম, সফিক হাসান সহ বন্দর থানা বিএনপি’র আওতাধীন বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয় বিএনপি’র অঙ্গসংগঠন সহ সদ্য যোগাদান করা বিএনপি’র নেতা-কর্মীবৃন্দ।

এদিকে সদ্য যোগদান করা বিএনপি নেতাদের বসার জায়গা দিতে না পারায় কবিলের মোড় এলাকায় মহানগর বিএনপি’র সাবেক সহ-সভাপতি ও সাবেক বন্দর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান মুকুল’র বাড়ির সামনে জনস্রোতের সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *