নিজস্ব প্রতিবেদকঃ
রাষ্ট্র পরিচালনায় প্রধানমন্ত্রী, বিচার বিভাগের আইন আদালত, জেলা পরিচালনায় এমপি মুন্ত্রী, পাড়া মহল্লায় জনপ্রতিনিধি তারই ধারাবাহিকতায় সমাজ পরিচালনায় সমাজ কল্যাণ নয়তো বা পঞ্চায়েত কমিটি প্রয়োজন হয় থাকে। স্থানীয় গ্রাম পরিচালনায় যদি কোনো উন্নয়ন সেবামূলক কার্যক্রমে কমিটি গঠন করা হয় তা হলো ঐ গ্রাম বা মহল্লার বসবাস কৃত গ্রাম বাসিন্দা দের সমন্বয় ভাবে বসে আলোচনা করে মান্যগণ্য ব্যক্তিদের সাথে কথা বলে গ্রাম বাসির সিদ্ধান্ত অনুযায়ী সংখ্যা বিশেষ কমিটি গঠন করা হয়ে থাকে। কিন্তু নাসিক ৮ নং ওয়ার্ডে দক্ষিণ এনায়েতনগর ৩০ সদস্য এর ভুয়া সমাজ কল্যাণ ও পঞ্চায়েত কমিটির প্রচার হয়েছে বলে অভিযোগ উঠেছে জানিয়েছেন দক্ষিণ এনায়েতনগর এলাকা বাসি। যে ভুয়া কমিটির ১৯ জন সদস্য নিজেরাই জানে না তারা পঞ্চায়েত কমিটির সদস্য হয়েছে। তাদের নিজ সাক্ষ্য করা ও পদত্যাগ করার বর্ননা দেওয়া হলো।

তাদের লিখিত কথায় বলা আছে যে আমি নাম এই যে সাং- দক্ষিণ এনায়েতনগর, এল এন সি মিলস,সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ। আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে,অদ্য ২২/০৩/২০২১ ইং তারিখে ইস্থানীয় পত্রিকা যুগের চিন্তায় প্রকাশ্যের মাধ্যমে জানতে পারলাম। দক্ষিণ এনায়েতনগর সমাজ কল্যাণ ও পঞ্চায়েত কমিটিতে আমার নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। দুঃখের বিষয় এই কমিটির গঠনের বেপারে আমার মতামতের কোনো অনুমতি নেওয়া হয় নাই বর্তমানে এই কমিটি নিয়ে স্থানীয় ভাবে অনেক বিতর্কের সৃষ্টি হয়েছে বিধায় আমি সেচ্ছায় এই কমিটির সকল কর্মকান্ড থেকে অব্যহিত নিলাম এবং বিষয়টি আপনাকে লিখিত ভাবে অবহিত করিলাম। ভবিষ্যতে আমার নাম নিয়ে এই কমিটির কোনো প্রকার কার্জকলাপ গ্রহণ করিলে আমি আইনগত ব্যবস্তা গ্রহণ করতে বাধ্য হব।

একই কথায় লিখিত ১৯ জনের নাম সাক্ষ প্রকাশ করা হলো।এই ব্যপারে ৮ নং কাউন্সিলর রুহুল আমীন মোল্লার সাথে কথা বলে জানতে পারা যায় এই কমিটির কোনো প্রকার লিখিত বা মৌখিক আলোচনা কাউন্সিলর রুহুল আমীন মোল্লার সাথে হয়নি তাই সে এই পঞ্চায়েত কমিটি ব্যপারে কিছুই জানে না। এই কমিটি নিয়ে স্থানীয় এলাকাবাসী মধ্যে ব্যপক তর্ক বিতর্ক সৃষ্টির হাওয়া বইছে। কাউন্সিলর রুহুল আমীন মোল্লার সাথে পূর্বের কমিটির সদস্যদের সাথে কথা হলে কাউন্সিলর তাদের জানিয়েছেন আপনারা স্থানীয় এলাকাবাসী বসে আলোচনা করে কমিটি গঠন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *