নিজস্ব সংবাদদাতা: সদর উপজেলার বক্তাবলীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভে এসে দরিদ্র একটি পরিবারকে শাসিয়েছেন রাসেল চৌধুরী নামের এক ইউপি সদস্য। স্থানীয় একটি ইউটিউব চ্যানেলে ‘ইউপি সদস্যের কাছ থেকে কোন সাহায্য সহযোগিতা পান না’ এমন বক্তব্য দেয়ার জের ধরে দলবল নিয়ে গিয়ে দীন ইসলাম নামের ওই ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের লাইভে এসেই নানাভাবে শাসান। এক পর্যায়ে ওই ইউপি সদস্য দীন ইসলামকে ‘সাবধান, এসব কথা আর বলবে না’ বলেও সতর্ক করেন।

দীন ইসলামের বাড়ি বক্তাবলীর কানাইনগরে। পেশায় একজন দিনমজুর। স্ত্রী ও দুই সন্তান নিয়ে অভাব অনটনে দিন কাটছে।

মানবাধিকার সংগঠনগুলো বলছে, ইউপি সদস্যের এ ঘটনা একদিকে যেমন অন্যায় ঠিক তেমনি মানবাধিকারের লংঘন। সরকারী কোন সাহায্য পাওয়া পরিবারকে এভাবে ‘পাবলিকলী এক্সপোজ’ ও হেনস্তা করার অধিকার ওই ইউপি সদস্যের নেই। কারণ ইউপি সদস্য সরকারের অনুদান একজন জনপ্রতিনিধি হয়ে চাহিদা সম্পন্ন মানুষের কাছে পৌঁছে দেন মাত্র। এছাড়াও ইউপি সদস্য একজন নাগরিকের স্বাধীন মতপ্রকাশের উপর আক্রমন করেছেন। যা দ-নীয়।

রাসেল চৌধুরী বক্তাবলী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য। এই ইউপি সদস্যের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ রয়েছে। এর আগেও রামনগর গ্রামের একটি কবরস্থানের অর্থ আত্মসাতের অভিযোগে বেশ সমালোচিত হন।

স্থানীয়রা জানায়, স্থানীয় একটি ইউটিউব চ্যানেলে দরিদ্র দীন ইসলাম ইউপি সদস্যের কাছ থেকে তেমন সাহায্য সহযোগিতা পান না বলে বক্তব্য দেন। বৃহস্পতিবার (৪ মার্চ) রাতে তা প্রচার হয়। এরপরই ক্ষেপে যান ইউপি সদস্য রাসেল চৌধুরী। পরে শুক্রবার (৫ মার্চ) সকালে প্রথমে তিনি দীন ইসলাম’র বাড়িতে যান। গিয়ে তাদের বেদম বকাঝকা করেন। একপর্যায়ে তাদেরকে ফেইসবুকে বৃহস্পতিবার (৪ মার্চ)’র দেয়া বক্তব্য মিথ্যা বলতে হবে বলে ফেইসবুকে লাইভে আসেন। কিন্তু দুইবার লাইভে এসেও কাংখিত ফলাফল না পেয়ে পরবর্তীতে একটি ভিডিও চিত্রধারণ করেন।

৭ মিনিট ২৩ সেকেন্ডের ওই ভিডিও’র শিরোনাম দিয়েছে ‘গরীবের চরিত্র এমন হয় না! বিপি নিউজে দেয়া সাক্ষাতকারে দিন ইসলাম যা বলেছে তা অন্যের শিখানো ছিলো, মিথ্যা বানোয়াট ছিলো তা প্রমাণ করার জন্যেই এই ভিডিও।’

দলবল নিয়ে ওই পরিবারকে শাসিয়ে ফেইসবুকে বক্তব্য নেয়ার অভিযোগ প্রসঙ্গে রাসেল চৌধুরী বলেন, যে আপনাকে এ তথ্য দিয়ে সে ভিত্তিহীন বাজে তথ্য দিয়েছে। যে তথ্য দিয়েছে সে একটা বাজে মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *