বন্দর প্রতিনিধি
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ. ক. ম. মোজাম্মেল হক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ তার পথ হারিয়ে ফেলেছিলো। ভবিষ্যতে যেন সেই পথ আর না হারায় প্রধানমন্ত্রী সেই ব্যবস্থা নিচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং স্মার্ট বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী যে প্রত্যয়ব্যক্ত করেছেন তা বাস্তবায়নে ছাত্রছাত্রীদের এগিয়ে আসতে হবর।

নারায়ণগঞ্জের বন্দরের কলাগাছিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায়, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দুপুরে এই কথা বলেন তিনি।
মন্ত্রী আরও বলেন,

দেশের নানা উন্নয়নের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, এখন গ্রামগঞ্জে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, গৃহহীনদের ঘর প্রদান, হতদরিদ্র্য ভাতা প্রদান সহ নানা কাজ করে যাচ্ছে এই সরকার। কোন মানুষ যে না খেয়ে মারা না যায় যাদের বাড়িঘর ছিলো না তাদের বাড়িঘর করে দিচ্ছে, আবার যাদের জমি আছে ঘর নেই তাদের ঘর করার ব্যবস্থা করা হচ্ছে। কারণ বঙ্গবন্ধু বলেছেন কোন দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না।

গুলোতেও স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, গৃহহীনদের ঘর দেওয়া হচ্ছে। সরকার ভূমিহীনদের বাড়ি ঘর করে দিচ্ছেন। স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হচ্ছে। কোন মানুষ যেন না খেয়ে মারা যায়,  হতদরিদ্র্য মানুষকে বিভিন্ন ভাতা দিয়ে সহযোগীতা করে যাচ্ছে।

প্রতিটি স্কুলে সরকার ভবন করে দিয়েছে, বছরের প্রথম দিনে শিশুদের হাতে বই তুলে দিচ্ছে। এ বছর ৪২ কোটি বই বিতরণ করা হয়েছে পৃথিবীর কোন দেশে বিনামূল্যে বই দেয়া হয় না জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বিনা পয়সায় শিক্ষা লাভ করা ব্যবস্থা করে দিয়েছেন। এখন বছরের প্রথম দিনে দশম শ্রেণি পর্যন্ত ধনী গরিব ধর্ম বর্ণ নির্বিশেষ সমস্ত শিক্ষার্থীদের হাতে বই দেয়া হয়। পৃথিবীর কোন দেশ বিনামূল্যে এতো বই দিতে পারেনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে আ. ক. ম. মোজাম্মেল হক বলেন, আজকে তোমরা যে লেখা পড়া করছো, তার বেশির ভাগ ব্যয় বহন করছে রাষ্ট্র। তাই রাস্ট্রকেও তোমাদের কিছু দেওয়ার আছে। ভালো করে লেখা পড়া করে দেশ ও রাষ্ট্রের কল্যাণে কাজে লাগবে।

ম্যানেজিং কমিটির সভাপতি সেলিম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোসাঃ ইসমত আরা,উপজেলা নির্বাহী অফিসার বি.এম. কুদরত-এ-খুদা, কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, বন্দর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *