বন্দর প্রতিনিধি:
নারায়ণগঞ্জ বন্দরে নকশাবহির্ভূত ও বিধি নিষেধ অমান্য করে ভবন নির্মাণ করায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) নির্মাণাধীন ভবনে উচ্ছেদ অভিযান চালিয়ে ভেঙ্গে দেওয়ার মাস না যেতেই তা পূর্ণর্ সংস্কার করেন ভবন মালিক রুপালী আবাসিক এলাকার মানিক মিয়া।

এ সময় ভবন নকশাবহির্ভূত সীমানা প্রাচীর ও বারান্দা তৈরি ও বার্তী নির্মাণ করায় বাড়ির মালিক মানিক মিয়াকে ১০ লাখ টাকা জরিমানাও করেন রাজউক। সেই ভেঙ্গে দেওয়া ভবন কি ভাবে পূর্ণ সংস্কার করেন তা নিয়ে এলাকায় চলছে আলোচনা ও সমালচনা। রাজউক কর্তৃপক্ষকে মোটা অংকের টাকা দিয়ে এ ভবন পূর্ণ সংস্কার করা হয় বলে জানান এলাকাবাসী।

এব্যাপারে ভবন মালিক মানিক মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন কেটে দেন।
প্রসঙ্গ, বন্দরে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে নকশাবহির্ভূত ও বিধি নিষেধ অমান্য করে ভবন নির্মাণ করায় নির্মাণাধীন দুটি ভবনের বর্ধিতাংশ ভেঙে দেয়া হয়। এ সময় ভবন নকশাবহির্ভূত সীমানা প্রাচীর ও বারান্দা তৈরি ও বার্তী নির্মাণ করায় বাড়ির মালিক মানিক মিয়াকে ১০ লাখ টাকা, রুকন মিয়াকে ৩ লাখ টাকা ও আব্দুল মাজিদকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেসনের ২১ নং ওয়ার্ডস্থল রুপালি আবাসিক এলাকায় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে নির্মাণাধীন ভবনে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মোট ১৫ লাখ টাকা জরিমানা করা হয় এবং ভবনের বর্ধিতাংশ ভেঙে ফেলার নির্দেশ দেয়া হয়।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, নকশাবহির্ভূত ভবন নির্মাণ করার বিষয়টি রাজউকের নজরে এলে ভবন মালিকদের নোটিশ দেয়া হয়। কিন্তু তারা এর জবাব না দিয়ে নির্মাণকাজ অব্যাহত রাখেন। বিধিনিষেধ অমান্য করায় ভবনগুলোতে উচ্ছেদ অভিযান চালানো হয়। রাজউকের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *