মেহেদী হাসান শুভ চাঁদপুর প্রতিনিধি
চাঁদপুরের মতলব দক্ষিণ থানা পুলিশের তৎপরতায় মায়ের কোলে ফিরে গেলো অবুঝ এক শিশু। মাদকাসক্ত বাবা নেশার টাকা জোগাড় করতে না পেরে দেড় বছরের শিশু আব্দুল্লাহকে বিক্রি করে দেন এক নিঃসন্তান দম্পতির কাছে। পরে শিশুর মা বিষয়টি মতলব দক্ষিণ থানায় অবগত করলে তাৎক্ষণিক শিশুটিকে উদ্ধারে পদক্ষেপ গ্রহণ করে থানা পুলিশ।

৭ জুন দিবাগত রাতে শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দেয় পুলিশ।
জানা যায়, পৌরসভার ২নং ওয়ার্ডের বাবুরপাড়া গ্রামের প্রধানীয়া বাড়ির বাসিন্দা ইমরান হোসেন। গত ৫ জুন স্ত্রীর কাছ থেকে শিশুটিকে নিয়ে বের হয়ে যান। পরে দেড় বছরের আব্দুল্লাহকে মাত্র ২০ হাজার টাকায় বিক্রি করে দেন মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের চরলক্ষ্মীপুর গ্রামের মোসলেম উদ্দিনের মেয়ে রুমা আক্তারের কাছে।

এদিকে সন্তান না পেয়ে শিশুটির মা লামিয়া বেগম মতলব দক্ষিণ থানায় এসে পুলিশকে জানান। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন মিয়ার নির্দেশে এসআই রুহুল আমিন ও সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে মতলব উত্তর উপজেলার চর লক্ষ্মীপুর গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেন।
বিক্রি করলেন বাবা, আব্দুল্লাহকে মায়ের কোলে ফিরিয়ে দিলো পুলিশ জানা যায়, শিশুটির বাবা মাদকাসক্ত।

তিনি তার নেশার টাকা জোগাড় করতে না পেরে অবুঝ শিশুটিকে বিক্রি করে দেন। যদিও এই ঘটনার পর থেকে তিনি পলাতক। এছাড়াও স্ত্রী-সন্তানের তেমন খোঁজ খবর রাখেন না। তাই লামিয়া বেগম ভিক্ষাবৃত্তি করে সংসার চালান বলে জানা গেছে।

মতলব দক্ষিণ থানার উপপরিদর্শক (এসআই) রুহুল আমিন বলেন, মাদকসেবী ইমরান হোসেন মাদকের টাকা জোগাড় করতে তার ছেলে আব্দুল্লাহকে ২০ হাজার টাকায় বিক্রি করে দেন নিঃসন্তান ওই দম্পতির কাছে।
এ বিষয়ে মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া জানান, লামিয়া বেগম থানায় এসে আমাদেরকে বিষয়টি জানান এবং সঙ্গে সঙ্গে পুলিশ তার সন্তানকে খুঁজতে বিভিন্ন জায়গায় অভিযান চালায়। পরে মতলব উত্তর উপজেলার চরলক্ষ্মীপুর থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *