আবদুল্লাহ আল নোমান

চট্টগ্রামের পটিয়া থানার কচুয়াই ইউনিয়নে অভিযান চালিয়ে অস্ত্র সহ তালিকাভুক্ত আসামি আমানত উল্লাহ বাচাকে আটক করেছে র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।সে উপজেলার কচুয়াই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ছৈয়দ বৈদ্যর পুত্র।

তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৪টি অস্ত্র, এর মধ্যে ৩টি পিস্তল, ১টি থ্রি কোয়ার্টার অস্ত্র ও ৩ রাউন্ড কার্তুজ।আজ শনিবার এ ঘটনায় একটি অস্ত্র মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (২৩শে জুলাই ) দিবাগত রাত ৯টার দিকে তাকে আটক করা হয়।

জানা গেছে, আমানত উল্লাহ বাঁচা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার পাশাপাশি অস্ত্র ব্যবসা করে আসছিল। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র আইনসহ বিভিন্ন অপরাধে ৭/৮টি মামলা রয়েছে। র‍্যাব জানায়, পটিয়া থানার কচুয়াই ইউনিয়ন এলাকায় অস্ত্রসহ এক ব্যক্তি অবস্থান করছেন- এমন সংবাদে সেখানে অভিযান পরিচালনা করা হয়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি পালানোর চেষ্টা করলে ধাওয়া করে তাকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি করে একটি রিভলবার ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।পরবর্তীতে তার স্বীকারোক্তিতে আরো ৩টি অস্ত্র উদ্ধার করেছে।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রেজাউল করিম মজুমদার বলেন শুক্রবার রাতে অস্ত্র সহ বাচাকে আটক করে র‍্যাব

র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবসার বলেন, পটিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ এক সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অস্ত্র ক্রয়-বিক্রয়সহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামিকে আলামতসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পটিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *