কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।
আসন্ন পশ্চিম বাংলার দুটি উপনির্বাচনে জয় নিজেদের মধ্যে ধরে রাখতে সক্ষম হয়েছে তৃনমূল দল। এর মধ্যে একটি হল আসানসোল লোকসভা।

এটি বিজেপির দখলে ছিল, কিন্তু এই কেন্দ্রের বিজেপি র লোকসভার সদস্য শ্রী বাবুল সুপ্রিয় তিনি দল পরিবর্তন করে তৃনমূল দলে নাম লেখান। এবং আসানসোল লোকসভা আসন থেকে লোকসভা সদস্য পদে পদত্যাগ করেন। এবং সেই আসনে নির্বাচন করা হয়। এবং আসনে বি জে পি প্রার্থী শ্রীমতী অগ্নমিত্রা পাল কে প্রায় দুই লাখ চল্লিশ হাজারেরও বেশি ভোটে হারিয়ে দেন তৃনমূল দলের প্রার্থী শ্রী শত্রুঘ্ন সিনহা।

সেই সঙ্গে কলকাতার বালিগঞ্জ বিধান সভা কেন্দ্রের উপনির্বাচনে জয়ী হয়েছে তৃনমূল দলের প্রার্থী সাবেক বি জে পি নেতা ও আসানসোল লোকসভা কেন্দ্রের সাবেক এম পি, বর্তমানে তৃনমূল দলের প্রার্থী শ্রী বাবুল সুপ্রিয়। তিনি বিজেপি প্রার্থী কে পরাস্ত করেন। তবে এই আসনে প্রায় পঞ্চাশ হাজার ভোট কম পায় আগের তৃনমূল দলের প্রার্থী প্রায়ত সুব্রত মুখোপাধ্যায়ের থেকে। এবং আগের বার এই বালিগঞ্জ বিধান সভা কেন্দ্র থেকে তৃনমূল দলের প্রার্থী শ্রী সুব্রত মুখোপাধ্যায় প্রায় ৭৫,হাজারের, বেশি ভোট পেয়ে জয়ী হয়। তবে রাজনৈতিক বিশ্লেষণ কারীদের মতে এই কেন্দ্র টি র মধ্যে বহু মুসলিম ভোটার বাবুল সুপ্রিয় থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন।

তার ফলে এই ব্যাবধান কমেছে। তাবে বাবুল সুপ্রিয় সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে প্রশ্ন থাকার কারণে আজ জনতা অনেকেই ঐ কেন্দ্র থেকে ভোট না দেবার কারণে ভোটের ব্যবধান কমেছে বলে মনে করা হয়েছে।। তবে সব মিলিয়ে দুই টি আসন জেতার ফলে খুশির হাওয়া বইছে তৃনমূল দলের নেতা ও কর্মীদের মধ্যে। অন্যদিকে বামফ্রন্টের ভোটের হার বৃদ্ধি পেয়েছে বালিগঞ্জ বিধান সভা কেন্দ্রে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *