আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ গভীর রাতে হতাশায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যার চেষ্টাকারী নারীকে তাৎক্ষণিক বাড়িতে গিয়ে বাঁচিয়েছে পুলিশ। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) গভীর রাতে এ ঘটনা ঘটে। ওই নারীর বাড়ি কুড়িগ্রাম জেলার পৌর শহরের মিস্ত্রি পাড়ায়।

রাতে ঐ মহিলা ব্যক্তিগত ফেসবুক আইডিতে লেখেন, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয় আমার পরিবার আমার পুরো জীবনটাকে শেষ করে দিয়েছেন। তারাই দায়ী আমার মৃত্যুর জন্য’ লিখে আত্মহত্যার চেষ্টা করেন। তার ফেসবুক বন্ধুর তালিকায় থাকা এক ব্যক্তি এ পোস্ট দেখে ৯৯৯ এ কল করে বিষয়টি জানালে পুলিশ দ্রুত তার বাড়িতে যায়।
পুলিশ জানায়, শহরের মিস্ত্রীপাড়া এলাকায় বাবার বাড়িতে বসবাস করতেন তিনি। দু’টি বিয়ে ডিভোর্স হয়ে যাওয়ার পর হতাশায় পরে আত্মহত্যার চেষ্টা চালান তিনি।

কুড়িগ্রাম সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদ হাসান জানান, বিষয়টি জানার পরই স্থানীয় লোকজনদের অবহিত করে নারীকে দ্রুত সনাক্ত করে প্রতিবেশীদের নিয়ে ওই নারীকে কাউন্সিলিং করা হয়। পরবর্তীতে এমন কাজ করবেন না বলেও ওই নারী প্রতিশ্রুতি দিয়েছেন।
সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মোহাম্মদ শাহারিয়ার বলেন, ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ঘুমের ওষুধ খেয়ে নিজেকে শেষ করবেন বলে লেখেন। খবর পেয়ে তাকে সনাক্ত করে সুস্থভাবে উদ্ধার করে কাউন্সিলিং এর মাধ্যমে সু-পরামর্শ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *