মোঃ মাহিদুল হাসান মাহি নিজস্ব প্রতিবেদকঃ
বগুড়া জেলার গাবতলী উপজেলার চাঞ্চল্যকর শিশু হানজালা হত্যার রহস্য উদঘাটন ও আসামী মজনু মিয়াকে (৩৪) গ্রেফতার করেছে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ। মজনু গাবতলী উপজেলার রামেশ্বরপুর নিশুপাড়া এলাকার আব্দুল জব্বার প্রাং এর ছেলে।

মাদক সেবনের টাকা সংগ্রহ ও স্বল্প সময়ে নিজের আর্থিক অবস্থা পরিবর্তনের জন্যই শিশু হানজালাকে অপহরণ করে হত্যা করা হয়।
গত (১৮ই মার্চ) শুক্রবার সন্ধ্যায় বগুড়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা (বিপিএম-বার) প্রেস ব্রিফিংএ একথা বলেন।
তিনি বলেন, আসামী মজনু মিয়া ওই এলাকার ঔষধ ব্যবসায়ী।

হানজালাকে অপহরণ করে হত্যা করার জন্য ঘটনার ২০ দিন আগে পরিকল্পনা করে। গত (১৩ ডিসেম্বর২০২০ইং) মজনু শিশু হানজালাকে তার ঔষধের দোকানে ডেকে নেয়। এরপর সে শিশুর হাতে মোবাইল ফোনটি দেয়। শিশু মোবাইল নিয়ে খেলার সময় শিশুটিকে গলাটিপে হত্যাকরে। এরপর হানজেলার লাশ বড় পলেথিনে স্কসটেপ দিয়েমুড়িয়ে মমির মত করে ইট দিয়ে দোকানে অদুরে পুকুরে লুকিয়ে রাখে। ঘটনার কয়েকদিন পরেও হানজালার লাশের সন্ধান না হলে গত (১৯ জানুয়ারি ২০২১ইং) একজন ভিক্ষুকের আইডি কার্ড ও আঙ্গুলের ছাপ দিয়ে একটি সিম ও মোবাইল ক্রয় করে। পরে ওই নাম্বার থেকে হানজালার মাকে ফোন দিয়ে ৫ লাখ টাকা মুক্তিপন দাবী করে। এরপর গত ২১ জানুয়ারী সে নিজেকে অপহরণ চক্রের সদস্য পরিচয় দিয়ে হানজালার পরিবারকে তার লাশ কোথায় রাখা আছে জানায়। এরপর বিভিন্ন ভাবে চেষ্টার পর গাবতলীর শিশু হানজালার হত্যাকারীকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *