ইন্দ্রজিৎ টিকাদার,
খুলনা প্রতিনিধি

বটিয়াঘাটা প্রতিনিধি ঃ- খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান বলেছেন, সরকারের নির্বাচনী ইস্তেহার অনুযায়ী মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে পৌঁছে নিতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

এসডিজি বাস্তবায়নে দেশে কোন নারী- পুরুষ যাতে করে ভূমি ও গৃহহারা না থাকে সে লক্ষ্যে প্রধানমন্ত্রী নিজেই তাঁর দপ্তর থেকে সরাসরি আশ্রায়ণ প্রকল্পের আওতায় জমি নাই ঘর নাই এমন গৃহহারা মানুষদের মাথা গোঁজার ঠাঁই করে দিয়ে বৈশ্বিক দরবারে এ দেশকে উন্নত’র দেশের কাঁতারে সামিল করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন ।অতি স্বল্প সময়ে প্রধানমন্ত্রীর এ সদিচ্ছা বহিঃবিশ্বে অনেকাংশেই প্রশংসিত করেছে।

তিনি গতকাল রবিবার বেলা ২ টায় বটিয়াঘাটা উপজেলার বালিয়াডাঙ্গা ও ভান্ডারকোট ইউনিয়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের চলমান আশ্রায়ণ প্রকল্পের আওতায় জমি নাই ঘর নাই ভূমিহীন ও গৃহহীন ১০০ টি পরিবারের জন্য নির্মানাধীণ সেমি পাকাঘর নির্মাণ কাজ পরিদর্শন শেষে স্হানীয়দের মাঝে মতবিনিময় কালে এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মমিনুর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় ও পরিদর্শন কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) আব্দুল হাই সিদ্দিকী, উপজেলা প্রকৌশলী প্রসেনজিৎ চক্রবর্তী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এমদাদুল হক, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসমত জাহান তুহিন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাকিয়া সরোয়ার মিম,নির্বাহী ম্যাজিষ্ট্রেট হামিদা মোস্তফা, সার্ভেয়ার মোঃ সাকিরুল ইসলাম,ইউপি চেয়ারম্যান মোঃ আছাবুর রহমান আছাব, ইউপি চেয়ারম্যান সেখ ওবায়দুল্লাহ,ইউপি সদস্য কামরুল ইসলাম ও মোঃ হানজালা সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। প্রমুখ।

উল্লেখ্য উপজেলার এ প্রকল্পটিতে ভ্যাট ও আইটি বাদে ২ কোটি ৪০ লক্ষ টাকা ব্যায়ে ১০০ টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ২ টি বেড রুম,১টি এ্যাটাষ্ট বাথ ও ১ টি কিচেন এবং ১টি বারান্দা সহ মানসম্মত দৃষ্টি নন্দনীয় সেমি পাঁকা ঘর নির্মাণ কাজ তড়িৎ গতিতে এগিয়ে চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *