ইন্দ্রজিৎ টিকাদার,
বটিয়াঘাটা(খুলনা) প্রতিনিধি ঃ

নির্বাচন কমিশন ঘোষিত দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে আগামী ১১ নভেম্বর ভোটেরর দিনকে সামনে রেখে বটিয়াঘাটা উপজেলার ৩ টি ইউনিয়নে নৌকার মাঝি হিসেবে মনোনয়ন পেয়েছেন ২নং বটিয়াঘাটা সদর ইউনিয়নে মহান জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি তন্ময় উপজেলা আ’লীগের সদস্য ও বটিয়াঘাটা হেডকোয়ার্টার পাইলট মাধ্যমিক বিদ্যালয় এর আইসিটি সহকারী শিক্ষক পল্লব বিশ্বাস রিটু,৪নং সুরখালীতে ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ জাকির হোসেন লিটু ও ভান্ডাকোটে ইউনিয়নে আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ ।

এখবর এলাকায় ছড়িয়ে পড়লে আ’লীগের পক্ষ থেকে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয় । অন্যদিকে উপজেলা ৭ ইউপির মধ্যে গত ২০ সেপ্টেম্বর প্রথম ধাপে ৩টি ইউপি গঙ্গারামপুর, বালিয়াডাঙ্গা ও আমীরপুর ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে । বাকি ৪টির মধ্যে দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর ৩ টি ইউনিয়নে ভোট গ্রহণ হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন । এ উপজেলার ৭ ইউনিয়নের মধ্যে একমাত্র জলমা ইউনিয়নে আইনি জটিলতার কারণে দ্বিতীয় ধাপে নির্বাচন হচ্ছে না বলে জানান ।

এ উপজেলায় আ’লীগের প্রার্থী চুড়ান্ত হওয়ায় নেতা কর্মীদের মধ্যে নতুন ইমেজ তৈরি হয়েছে । পাশাপাশি সাধারণ ভোটারদের মধ্যে ও নির্বাচনের হাওয়া পুরো দমে বইতে শুরু করেছে । অপরদিকে অন্যান্য দল ও স্বতন্ত্র চেয়ারম্যান পদের প্রার্থীরা এবং ইউপি সদস্য প্রার্থরা আগামী ১৭ অক্টোবর মনোনয়ন জমা দানের শেষ তারিখকে সামনে রেখে ইতিমধ্যে অনেকে নির্বাচন অফিস থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছে । প্রথম ধাপে স্থানীয় আ’লীগের দলীয় কোন্দলের কারণে ৩ ইউনিয়নের মধ্যে ১ টিতে নৌকার প্রার্থী জয়ী হয়েছেন । তাই দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে আ’লীগের পক্ষ ৩ ইউনিয়নে জয লাভ করে সাধারণ ভোটাররা সেই প্রত্যাশা করেছেন । সব মিলিয়ে এ উপজেলার ৩ টি ইউনিয়নে চায়ের দোকান সহ সর্বত্র ইউপি নির্বাচনের হাওয়া পুরো দমে বইতে শুরু করেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *