ইন্দ্রজিৎ টিকাদার
বটিয়াঘাটা(খুলনা) প্রতিনিধি ঃ

জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি বলেছেন, পহেলা বৈশাখ বাংলা নববর্ষ গোটা বাঙালি জাতির ঐতিহ্য ও অস্তিত্ব। এটা বিশেষ কোন গোষ্ঠী কিংবা সম্প্রদায়ের এককভাবে নয়।কোন দেশ, এলাকা, সমাজ,পরিবার সংস্কৃতি’র বাইরে গিয়ে টিকে থাকতে পারেনা।

তাই বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতিকে আমাদের লালন ও পালন করার আবশ্যকতা রয়েছে। আধুনিক শিক্ষা ব্যবস্হা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার সময়োপযোগী একের পর এক যুগান্তকারী সিদ্ধান্তের পাশাপাশি নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার স্বার্থে প্রধানমন্ত্রী আগামী প্রজন্ম শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পর্যায়ক্রমে ট্যাব প্রদান করছেন।

তিনি গতকাল শুক্রবার সকাল ১০ টায় বটিয়াঘাটা উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং পরিসংখ্যান অফিস’র আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন এবং নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের মেধাক্রমানুসারে প্রধানমন্ত্রীর উপহার বিনামূল্যে ট্যাব বিতরণী পৃথক পৃথক দুটি অনুষ্ঠানে স্হানীয় বটিয়াঘাটা পরিষদ সম্নেলনে কক্ষে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম’র সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নারায়ন চন্দ্র মন্ডল’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় নিতাই গাইন ও চঞ্চলা মন্ডল, সহকারী কমিশনার(ভূমি) এম আবদুল্লাহ ইবনে মাসুদ আহমেদ,কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রবিউল ইসলাম ।

আন্যান্যের উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইমদাদুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা নবনীতা দত্ত,পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা দেবু টিকাদার, জনস্বাস্থ্য প্রকৌশলী সাবিহা সুলতানা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, বীরমুক্তিযোদ্বা নিরঞ্জন কুমার রায়,ভাঃ প্রধান শিক্ষক যথাক্রমে তৃপ্তি রাণী বিশ্বাস,প্রধান শিক্ষক অন্নদাশংকর রায়, প্রধান শিক্ষক সন্তোষ কুমার মন্ডল, সাবেক ভাইস চেয়ারম্যান ভগবতী গোলদার,সাংবাদিক পরাগ রায়, সাংবাদিক অরূপ জোদ্দার সহ বিভিন্ন বিদ‌্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ বিভিন্ন এনজিও প্রতিনিধিবৃন্দ।এ সময় উপজেলার ২৬ টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রত্যেক বিদ্যালয়ে ৬ টি করে মোট ১৫৬ টি ট্যাব অতিথিবৃন্দ শিক্ষার্থীদের হাতে তুলে দেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *