ইন্দ্রজিৎ টিকাদার
বটিয়াঘাটা প্রতিনিধি ঃ

দীর্ঘ দশ বছর পর বটিয়াঘাটা উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে নতুন করে আবার অপারেশন কার্যক্রম শুরু হয়েছে ।

গতকাল রবিবার সকাল ১০ টায় প্রথম দিনেই উপজেলার গঙ্গারামপুর ইউনিয়নের খেঁজুরতলা গ্ৰামের হিরামন শিকারীর স্ত্রী কল্যাণী মন্ডল (২৪) এবং একই ইউনিয়নের কায়েমখোলা হুলা গ্ৰামের অমিতোষ সরদারের স্ত্রী সাথী সরদার (১৯) নামের দুই জন গর্ভবতী মায়ের অপারেশনের মাধ্যমে জনবান্ধব এ কার্যক্রমের শুভসূচনা হয়।খবর পেয়ে সকল সাংবাদিকেরা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে সেবা নিতে আসা সাথীর মা শান্তনা রায় ও কল্যাণীর স্বামী হিরামন শিকারীর কাছে জানতে চাইলে তারা এ প্রতিবেদককে জানান, বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবেশ ও চিকিৎসকের চিকিৎসা সেবার মান অত্যন্ত ভালো ।

অপারেশনের পর মা ও শিশু সন্তান দুই জনই সুস্থ্য আছে। অপরদিকে দীর্ঘ দশ বছর পর অপারেশন শুরু হওয়ায় সাধারণ রোগী ও উপজেলাবাসী নতুন করে আশার আলো দেখতে শুরু করেছে। দীর্ঘ দশ বছর যাবৎ এনেসথেসিয়ান ডাক্তার না থাকায় অপারেশন কার্যক্রম সম্পূর্ণরুপে বন্ধ ছিল ।

বর্তমান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মিজানুর রহমানের আন্তরিকতা ও সদিচ্ছায় তারই সার্বিক তত্ত্বাবধানে গতকাল রবিবার অপারেশন টিমে ছিলেন গাইনি কনসালটেন্ট ডাঃ সাবেরা শারমিন , এ্যানেসথেসিয়ান ডাঃ শামীম রহমান ও ডাঃ জান্নাতুন ফেরদৌস ,আরএমও ডাঃ অভিজিৎ মল্লিক সহ সিনিয়র স্টাফ নার্সবৃন্দ ।

এব্যাপারে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান এর কাছে জানতে চাইলে তিনি জানান, আমি যোগদানের পর থেকে স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবেশ ও সাধারণ মানুষের সেবা নিশ্চিত করতে সকলের সহযোগিতা নিয়ে আপ্রান চেষ্টা চালিয়ে আসছি ।

দীর্ঘ প্রায় দশ বছর যাবৎ হাসপাতালের অপারেশন থিয়েটার সম্পূর্ণ রুপে বন্ধ ছিলো। কোন অপারেশন পরিচালনা হচ্ছিল না । আমি ব্যক্তি উদ্যোগে উদ্ধর্তন কতৃপক্ষের সাথে আলোচনা করে গতকাল রবিবার থেকে নতুন করে অপারেশন শুরু করেছি ।কাজটি শুরু করতে জাতীয় সংসদের হুইপ , স্বাস্থ্য পরিচালক, সিভিল সার্জেন, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রেসক্লাবের ভূমিকাও রয়েছে। প্রথম দিনেই সিজারিয়ান এরপর এ্যাপেন্ডিস হার্ণিয়া সহ সকল ধরণের জটিল রোগের অপারেশন কার্যক্রম পর্যায়ক্রমে শুরু হবে। তিনি স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সকলের সহযোগিতা কামনা করেন ।

এদিকে দীর্ঘ দশ বছর পর অপারেশন কার্যক্রম শুরু হওয়ায় জনদূর্ভোগ কমবে এবং সাধারণ মানুষ সু চিকিৎসা সেবার আওতায় আসবে বলে স্বাস্থ্য কর্মকর্তা সহ হাসপাতাল কতৃপক্ষকে অভিনন্দন জ্ঞাপন করেছেন, উপজেলা প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও নির্বাহী কর্মকর্তা মোঃ মমিনুর রহমান, উপদেষ্টা সহকারী কমিশনার ( ভূমি) আব্দুল হাই সিদ্দিকী, উপদেষ্টা থানার ওসি মোহাম্মদ শাহ জালাল,উপদেষ্টা বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক প্রফুল্ল কুমার রায়,বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক মামুন আল হাসান নাজু, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ্ব মোতাহার রহমান শিমু, আইন উপদেষ্টা এডভোকেট অনাদি মন্ডল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ,

সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, কোষাধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি পরিতোষ কুমার রায়, সহ-সভাপতি এডভোকেট প্রশান্ত কুমার বিশ্বাস,যুগ্ম- সাধারণ সম্পাদক মোঃ শাওন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক বুদ্ধদেব মন্ডল, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোস্তফা বিলাল, সিনিয়র সাংবাদিক এস এম এ ভূট্টো, নিখিলেশ গাইন,পরাগ রায়,নিতিশ বাছাড়, সুমন বিশ্বাস, বিশ্বজিৎ রায় প্রমূখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *