বন্দর প্রতিনিধি: আকিজ ফ্লাওয়ার মিলসে ৩’শ কেঁজী সুপার এনামেল (ক্যাবল) চুরি ঘটনায় ট্রাক চালক সুমন (২২) ও হেলপার আরমান (২৭)কে গ্রেপ্তার করেছে বন্দর ফাঁড়ী পুলিশ।
গত শুক্রবার (১৭ মার্চ) বিকেলে সোনারগাঁ থানার হেওচর এলাকায় অভিযান চালিয়ে এদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো জামালপুর জেলার বকশীগঞ্জ থানার মেরুর চর এলাকার মৃত ইসমাইল হোসেনের ছেলে ট্রাক চালক সুমন ও রংপুর জেলার হারগাছ থানার হারগাছ দক্ষিনপাড়া এলাকার নূরে আলম মিয়ার ছেলে ট্রাক হেলপার আরমান (২৭)।

এর আগে গত ১২ মার্চ রাত ১টা হইতে ভোর ৬টার মধ্যে যে কোন সময়ে বন্দর থানার ২৩ নং ওয়ার্ডের ৩০৪ উইলসন রোডস্থ আকিজ ফ্লাওয়ার মিলসে এ চুরি ঘটনাটি ঘটে। এ ব্যাপারে আকিজ ফ্লাওয়ার মিলসের ম্যানেজার মোঃ আবুল কামাল বাদী হয়ে গত শুক্রবার (১৭ মার্চ) রাতে উল্লেখিত ট্রাক চালক ও হেলপারের নাম উল্লেখ্য করে আরো ১/২ জনকে অজ্ঞাত নামা আসামী করে বন্দর থানায় এ চুরি মামলা দায়ের করেন। যার মামলা নং- ৩৭(৩)২৩ ধারা- ৪৫৭/ ৩৮০ পেনাল কোড ১৮৬০।

গ্রেপ্তারকৃত চোর ট্রাক চালক সুমন ও হেলপার আরমানকে শনিবার দুপুরে আদালতে প্রেরণ করে পুলিশ। মামলা সূত্রে জানা গেছে, গত ১২ মার্চ রাত ১টায় বন্দর থানার ২৩ নং ওয়ার্ডের ৩০৪ উইলসন রোড সাকিনস্থ কদম রসুল আকিজ ফ্লাওয়ার মিলস লিমিটেড এর ভিতরে ঢাকা মেট্রো ট ১৮-৮৯৭৪ নাম্বারের একটি ট্রাক উল্লেখিত মিলসে প্রবেশ করে। বর্নিত গাড়ীতে করে গাড়ী ড্রাইভার ও হেলপারসহ অজ্ঞাতনামা চোরেরা মিলের স্টোরে রাখা ৩’শ কেঁজী সুপার এনামেল ক্যাবল যার মূল্য ৪ লাখ ৪৪ হাজার ৩’শ টাকা মালামাল চুরি করে ভোর ৬টা ৪১ মিনিটে উল্লেখিত গাড়ী যোগে পালিয়ে যায়। উল্লেখিত গাড়ী মালিক প্রায় সময়ে বিভিন্ন ব্যবসায়ীদের নিকট গাড়ী ভাড়া দিয়ে উল্লেখিত মিলস হইতে (আটা ময়দা ও ভূসি) সরবরাহ করে ।

ঘটনার দিন লোকনাথ ভান্ডার গাজীপুর এর মালামাল (ভূসি)নিতে আসিয়া উক্ত গাড়ী চালক ও হেলপার উল্লেখিত ক্যাবল চুরি করে নিয়ে যায়। গত ১৫ মার্চ সকাল সাড়ে ১০টায় প্রতিষ্ঠানের ম্যানেজার মিলের ভিতরে সাইলো পরিদর্শনে গিয়ে স্টোর রুমের পূর্ব এবং পশ্চিম পাশ্বের ভেন্টিলেন্টারের গ্লাস ভাঙ্গা দেখতে পায়। পরে প্রতিষ্ঠানে রক্ষিত সিসি ক্যামেরা পর্যালোচনা করে করে বন্দর ফাঁড়ী উপ-পরিদর্শক আলমগীর হোসেনসহ সঙ্গীয় ফোর্স গত শুক্রবার বিকেলে সোনারগাঁ হেওচর এলাকায় অভিযান চালায়। ওই সময় পুলি, চুরি ঘটনায় জড়িত থাকার অপরাধে পালিয়ে যাওয়া ট্রাক চালক ও হেলপারকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *