বন্দর প্রতিনিধি: বন্দরে নকশা বহিভর্ূত অনিয়ম কাজ ও ভবনের বর্ধিত অংশ ভেঙ্গে দেওয়াসহ ২ ভবন মালিককে অর্থদন্ড করেছে রাজধানী উন্নয়ন কতর্ৃপক্ষ (রাজউক)। মঙ্গলবার (১৭ জানুয়ারী) দুপুরে বন্দর থানার ২১ নং ওয়ার্ডের এনায়েতনগর এলাকায় রাজাউক পরিচালক ও নিবার্হী ম্যাজিস্ট্রেট ইয়াহিয়া খানের নেতৃত্বে ওই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

তথ্য সূত্রে জানা গেছে, অভিযান কালে বন্দরে সোনাকান্দা এনায়েরতনগর এলাকার সৌদিআরব প্রবাসী রুবেল মিয়ার মা নাসিরি বেগমের মালিকানাধীন নিমার্নাধীন ৫ তলা ভবন ও একই এলাকার আমিনুল ইসলামের নিমার্নাধীন ২য় তলার নকশা বহিভর্ূত বর্ধিত অংশ ভেঙ্গে দেওয়া হয়।

ওই সময় রাজউক কতর্ৃপক্ষ ৫তলা ভবনের মালিক নাসরিন বেগমকে দেড়লাখ টাকা ও আমিনুল ইলামেকে ১ লাখ টাকা জরিমানা করে। রাজাউক পরিচালক ও নিবার্হী ম্যাজিস্ট্রেট ইয়াহিয়া খান জানান, রাজউকের বিধি নিষেধ অমান্য করে নকশা বহিভর্ূত ভবন নিমার্নের অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ২টি ভবন মালিককে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। সে সাথে ভবনের বর্ধিত অংশ ভেঙ্গে দেওয়া হয়। উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন রাজউক কর্মকতার্ শুভঙ্কর সুস্ময় রায়, ইমারত পরিদর্শক সোহেল রানা ও অন্যান্য কর্মকতার্সহ আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *