ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।
গতকাল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের ভারত সফরে এসেছেন। এদিন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য নৈশভোজের ব্যাবস্থা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সেই খানে দুই দেশের প্রধানমন্ত্রী ভারত ও বাংলাদেশের উন্নয়নের জন্য কথা হয়। তখন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের সাথে তিস্তা নদীর জল বন্টন চুক্তি বাস্তবায়ন নিয়ে কথা বলেন। তিনি বলেন আগামী নির্বাচনে বাংলাদেশে ভারতের সাথে তিস্তা নদীর জল বন্টন চুক্তি প্রভাব ফেলবে বলে মনে করেন।

এবং ভারতের সীমান্ত ও বাংলাদেশের সীমান্ত স্হলচুক্তি চুক্তি নিয়ে কথা হয়। দুই দেশের মধ্যে দি পাক্ষিক সীমান্ত চুক্তি ও বানিজ্যিক চুক্তি স্বাক্ষর করেন দুই দেশের সচিবালয়। ভারত ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক আরো দৃড় এবং অর্থনৈতিক ও বানিজ্যিক ভাবে এগিয়ে যেতে সবধরনের রাস্তা খোলা রাখা হবে বলে জানিয়েছে দুই দেশের প্রধানমন্ত্রী। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুম্মু ও ভারতের সরাস্ট্র মন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিঙ ও ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর সাথে দেখা করবেন বলে জানা গেছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সফর কালে ভারতের রাজস্থান রাজ্যের আজমির শরিফ দরবারে উপস্থিত হবেন হিন্দের ওলী খাজা মঈনুদ্দিন চিস্তী আল হাসান আল হোসেনী মাজারে ফুল ও চাদর চড়াবেন এবং বিশ্বের শান্তি রক্ষার জন্য সকলের জন্য দোয়া করবেন। চার দিনের সফর শেষে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *