নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
সুইডেনে তুর্কি দূতাবাসের সামনে মুসলমানদের ধর্মীয় গ্রন্থ কোরআন শরিফ সু-মহান মর্যাদার বিরুদ্ধে অবমাননাকর আচরণের তীব্র ঘৃণা প্রকাশ ও প্রতিবাদ করে মানববন্ধন করেছে তাহরিকে খতমে নুবুওয়্যাত বাংলাদেশ।

মঙ্গলবার (২৪ জানুয়ারী) বাদ আসর নগরীর আব্বাসী মঞ্জিল জৌনপুরী দরবার শরীফে তাহরিকে খতমে নুবুওয়্যাত বাংলাদেশ এর আমীর ও জৌনপুরী পীর সাহেব আল্লামা মুফতী ড. সাইয়্যেদ মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী এর নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে তাহরিকে খতমে নুবুওয়্যাত বাংলাদেশ এর আমীর ও জৌনপুরী পীর সাহেব আল্লামা মুফতী ড. সাইয়্যেদ মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী কঠোর হুশিয়ারী দিয়ে বলেন, সারা বিশ্বে মুসলমানদের নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। মুসলমানদের ওপর গণহত্যা, দখল, নির্যাতন ও লুটপাট চালানোর সঙ্গে সঙ্গে তথাকথিত সভ্য দেশগুলো মুসলমানদের কলিজায় আঘাত দিয়ে যাচ্ছে। তারই অংশ হিসেবে সুইডেনে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় উগ্রবাদীদের দ্বারা কোরআন পোড়ানো হয়েছে—যা মুসলমানদের প্রতি চরম ধৃষ্টতা। এই গর্হিত কাজ কোনোভাবেই মত প্রকাশের স্বাধীনতা হতে পারে না; বরং মত প্রকাশের স্বাধীনতার আড়ালে পরিকল্পিতভাবে মুসলমানদের পবিত্র মূল্যবোধকে অবমাননা করা হয়েছে।

এছাড়াও এনায়েতুল্লাহ আব্বাসী আরও বলেন, এর আগে ২০২০ সালে সুইডেনে একই কাজ করেছিল ঐ উগ্রপন্থিরা। কিন্তু সুইডেন সরকার বা জাতিসংঘ কেউ-ই তার বিরুদ্ধে কোনো কার্যকর ব্যবস্থা নেয়নি। ফলে একই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে। সুতরাং নিজেদের মর্যাদা, অধিকার ও মূল্যবোধকে টিকিয়ে রাখতে মুসলমানদেরকেই দ্রুত কার্যকর ব্যবস্থা নিতে হবে। কোরআনে অগ্নিসংযোগকারীদের গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে এবং এমন ন্যক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি রোধে সুইডেন সরকারের প্রতি ঘৃণা প্রকাশ করছি। যদি কতৃপক্ষ কার্যকরী কোন পদক্ষেপ না নেয় তাহলে বাংলাদেশ থেকে সুইডেন দূতাবাস উচ্ছেদ করা হবে।

তিনি সাধারণ মানুষের উদ্দেশ্য বলেন, ইসলামপন্থী রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা আজ চুপ কেনো? বাংলাদেশে যখন আলু পিয়াজের দাম বৃদ্ধি পায় তখন তো কঠোর আন্দোলনের দাবী জানান, আজ সুইডেনে মহান আল্লাহ পাকের কোরআন অবমাননা করা হলো আপনারা কোন আন্দোলনে যাচ্ছে না। সুইডেনে এমন কান্ডে পররাষ্ট্রমন্ত্রীর নিন্দায় আমরা সন্তুষ্ট না। প্রতিবাদের অনেক ভাষা আছে। আমরা বলবো, জনগন সুইচ সকল পণ্য বর্জন করুন।

বিশাল এ মানববন্ধনে এসময় আরও উপস্থিত ছিলেন, তাহরিকে খতমে নুবুওয়্যাত বাংলাদেশের মহাসচিব মাওলানা মোঃ আরিফুর রহমান, তাহরিকে খতমে নুবুওয়্যাত বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্য মাওলানা মোঃ বারাতুল ইসলাম, মাওলানা মোঃ গোলাম মোস্তফা, মাওলানা মোঃ শহিদুল ইসলাম সহ প্রমুখ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *