বন্দর প্রতিনিধি: গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এমনিতেই যানজটে আছি। আবার কিসের জটতট পাকাচ্ছে শুনলাম। এই সব জট দিয়ে আগেও জট পাকানোর চেষ্টা হয়েছিল জোট দিয়ে। না হয়েছে জোট, খালি লেগেছে জট।

সেই জটে নিজেরা জড়িয়ে গিয়ে হুমড়ি খেয়ে পড়ে গিয়েছিল। তাদের জোট এদেশের গণ মানুষের কোনো সুবিধা দিতে পারেনাই। তারা খালি খালি অসুবিধা তৈরি করেছে। বাপে তাড়ানো মায়ে খেদানো কিছু লোক এই ঐক্যজোট গঠন করছে। এই ঐক্যজোট হচ্ছে জনগণ দ্বারা প্রত্যাখ্যাত কতিপয় লোকের ঐক্যজোট।

যারা শুধু জট পাকিয়ে দেশের মানুষকে সমস্যায় ফেলে। এরাই ছিল ৭১ সালে পাক হানাদারদের দোসর, ৭৫’র খুনি, এরাই আবার ২০১৩ ও ১৪ সালের অগ্নিসংযোগকারী। জনগণ আবারও তাদের প্রত্যাখ্যান করবে।

তিনি বলেন, আমাদের ভবিষ্যত কেমন হবে। আমাদের সন্তানেরা এবং তাদের সন্তানেরা কেমন বাংলাদেশ গড়ে তুলবে । তা নির্ভর করবে আমাদের শিক্ষা ব্যবস্থায় কতটা ইতিবাচক পরিবর্তন আনতে পারি তার উপর। ৭৮৬ কোটি টাকার প্রথম বাজেটে জাতির পিতা শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়েছিলেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষানীতি চালু হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে শিক্ষাই হবে সবচেয়ে বড় এবং মেগাপ্রকল্প।

৩১ মার্চ বৃহস্পতিবার নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কদম শরীফ উচ্চ বিদ্যালয় এবং চারু কলা ইনস্টিটিউটের ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ৪৭ নং লালমিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেন, নারীর ক্ষমতায়নের জন্য প্রত্যেক মাকে উপবৃত্তি দেওয়া হচ্ছে। ইতিমধ্যে এক কোটি ৩০ লাখ মাকে উপবৃত্তির আওতায় আনা হয়েছে। জাতির পিতা ১৯৭৩ সালে একশ’ ৯৩ টি বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে ৩৬ হাজার বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশেনের মেয়র ডা, সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *