নয়ন হাসান বিরামপুর (দিনাজাপুর) প্রতিনিধিঃ
উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এই শ্লোগানে দিনাজপুরের বিরামপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে দুইদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে দশটার দিকে উপজেলা পরিষদের মাঠ চত্বরে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন শেষে আলোচনা আলোচনা সভা অনু্ষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় উম্মে কুলসুম বানু, মেসবাউল ইসলাম মন্ডল, সিনিয়র সহকারী পুলিশ সুপার এএসপি (বিরামপুর-নবাবগঞ্জ) সার্কেল একেএম ওহিদুন্নবী, বিরামপুর সরকারি কলেজে অধ্যক্ষ (ভারঃ) অদ্বৈত্য কুমার অপু,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামল কুমার রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর আলম, সহকারী প্রোগ্রামার আইসিটি কর্মকর্তা পাপিয়া নাসরিন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শিবেশ কুমার কুন্ডু, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নিকছন চন্দ্র পাল, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি আকরাম হোসেন, সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক মশিহুর রহমান, বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, গোলাম মোস্তফা প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার বলেন, দুইদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন করা হয়েছে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেলা চলবে।বৃহস্পতিবার সমাপনী,ওই দিন ডিজিটাল বাংলাদেশ বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং বিজয়ী ও শ্রেষ্ঠ স্টল গুলোর মাঝে পুরস্কার বিতরন করা হবে।

পরে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন ও তাদের উদ্ভাবিত বিভিন্ন প্রযুুক্তি দেখেন। মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি অফিস সমুহ সর্বমোট ৩৫টি স্টল দিয়েছেন ও তাদের উদ্ভাবিত প্রযুক্তি ও সেবা সম্পর্কে মানুষকে জানান।অনুষ্ঠানটির সঞ্চালনা করেন একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম।

এসময় রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন স্কুল-কলেজের প্রধানগণ, শিক্ষক, শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *