ইকরামুল ইসলাম বেনাপোল প্রতিনিধি :
যশোর- ১, (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হা-ভূখা বাঙালির মুক্তির কথা ভেবেছিলেন। দীর্ঘ পরিকল্পনার পথপরিক্রমায় পাকিস্তানি শাসকদের রক্ত চক্ষু উপেক্ষা করে ডাক দিয়েছিলেন বাংলা স্বাধীনের।

চাষী, মজুর, তাতী, জেলে, ডাক্তার, চাকুরিজীবি, আইনজীবিসহ সকল শ্রেণী-পেশার মানুষের সাথে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধ করেছিলেন। এনেছিলেন স্বাধীনতা, ১৬ ডিসেম্বর অর্জণ করেছিলেন বাঙালির মহান বিজয়। তদ্রুপ, জাতির জনকের কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা চেতনা ভবিষ্যৎ প্রজন্মের উন্নত জীবন যাপন। আর সেই লক্ষ্য নিয়েই তিনি নৌকা প্রতিকের জয়গান নিয়ে বারবার এদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বাংলাদেশের উন্নয়ন করে চলেছেন।

একসময়ের লুটতরাজদের রেখে যাওয়া হেনরি কিসিঞ্জারের সেই তলা বিহীন ঝুড়ি আখ্যায়িত বাংলাদেশকে তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করেছেন।
শনিবার বিকেলে বেনাপোল পোর্ট থানার আয়োজনে থানার সামনে মহাসড়কের পাশে অনুষ্ঠিত মহান বিজয় দিবস-২০২২ উদযাপন মঞ্চে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদাণকালে কথাগুলি বলেন তিনি।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি আরো বলেছেন, আওয়ামীলীগের সভাপতি ও বারবার নির্বাচিত বাংলাদেশের প্রধানমন্ত্রী নিজের নির্বাচন নিয়ে ভাবেননা। তিনি ভাবেন, এদেশের জনগণের কথা, বাঙালি জাতির ভবিষ্যৎ প্রজম্মের উন্নয়নের কথা।

সর্ব্বপরি ভবিষ্যৎ প্রজন্মকে উন্নত দেশ উপহার দেওয়ার কথা। যার প্রত্যেকটি চিন্তা-চেতনা বাস্তবে রুপ নিয়ে বাংলাদেশকে আলোকিত করেছে। তিনি ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশের কথা বলেছেন। যা বাস্তবায়িত হলে বাংলাদেশের আলো ছড়িয়ে পড়বে বিশ^জুড়ে।
এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদাণ করেন শার্শা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, নির্বাহি কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল, নাভারন সার্কেলের সিনিয়র এএসপি নিশাত আল নাহিয়ান, শার্শা থানা পুলিশিং কমিটির সভাপতি ও নাভারন কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ আলম হাওলাদার, শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন যশোর জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সালমা আলম, শার্শা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান বাবলু, কোষাধ্যক্ষ ওয়াহিদুজ্জামান, যুবলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেলসহ স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বর ও সূধী বৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *