ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।

এবার ভারতের প্রতি মোহভঙ্গ হয়ে পাকিস্তান থেকে চলে আসা প্রায় ১২০০,হিন্দু, পরিবারের ঠাই দিতে পারলেন ভারতের কেন্দ্রীয় ক্ষমতা দখল করে থাকা বি জে পি সরকার। ২০১৯,সালে, ভারত সরকার সি এ এ গঠন করে ভারতের প্রতিবেশী দেশ নেপাল ও ভুটান এবং পাকিস্তান ও আফগানিস্তানের হিন্দু দের যারা ভারতের মধ্যে প্রবেশ করেছে তাদের কে বি জে পি সরকার নয়া নাগরিকত্ব দেওয়ার যে ঘোষণা করেন তাতে ভারতের প্রতিবেশী পাকিস্তান থেকে প্রায় ১২০০,হিন্দু, পরিবার ভারত ও পাকিস্তানের সীমান্ত অতিক্রম করে রাজস্থান ও পাঞ্জাবের সীমান্ত অতিক্রম করে ভারতের মধ্যে প্রবেশ করে।

কিন্তু তাদের মধ্যে বেশি ভাগ সিমীত ভিষা ছিল। তারা ভারতের সরকারের উপর নির্ভর করে এন্টি ভিসা নিয়ে এই দেশে বসবাস করার জন্য প্রবেশ করে। তারা ভেবেছিলেন যে ভারত সরকারের সি এ এ ও এন সি পি র প্রভাবে ভারতের নাগরিকত্ব সহজেই পেয়ে যাবেন। কিন্তু তারা জানতেন না যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বি জে পি নেতা এবং কেন্দ্রীয় সরাস্ট্র মন্ত্রী অমিত শাহ তাদের কে কোন সাহায্য করতে পারবেন না। বহু দিন ভারতের থাকার পর তাদের কে ফের ভারত ছেড়ে চলে যেতে হচ্ছে। এই ঘটনার পর ক্ষুব্ধ হয়েছেন ভারতের বিভিন্ন হিন্দু সম্প্রদায়ের সঙ গঠন।

ভারতের মিলন হিন্দু সম্মেলন এর প্রধান শ্রী হিন্দু সিঙ বলেন যারা পাকিস্তান থেকে এসেছিলেন তাদের অনেকেই পাকিস্তানের মধ্যে অত্যাচারের শিকার হয়ে ভারতের উপর নির্ভর করে প্রবেশ করে। কিন্তু ভারত সরকার তাদের পাশে দাঁড়ায় নি। এটি লজ্জার বিষয়। যে সমস্ত পরিবার পাকিস্তান থেকে এসেছিলেন তাদের মধ্যে হিন্দু ও জৌন্য শিখ পাঞ্জাবি ও বৌদ্ধ ধর্মের মানুষ ছিলেন। এবার পাকিস্তানে ফিরে যাওয়া হিন্দু পরিবারদের সামনে রেখে ভারতের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করে দিয়েছে পাকিস্তান।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *