মেহেদী হাসান শুভ চাঁদপুর প্রতিনিধি
চাঁদপুরের মতলব উত্তরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন এক নারী স্বাস্থ্যকর্মী। আজ শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি বাসার তৃতীয় তলা থেকে পুলিশ মনিরা কামাল (২৮) নামে এই নারীর লাশ উদ্ধার করে। পুলিশ এবং পারিবারিক সূত্রে জানা গেছে, বেশ কিছু দিন ধরে মানসিকভাবে বিধ্বস্ত ছিলেন মনিরা কামাল।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আসাদুজ্জামান জুয়েল জানান, পঞ্চগড়ের মেয়ে মনিরা কামাল চলতি বছরের মধ্য ফেব্রুয়ারিতে এখানে যোগ দেন।

যক্ষ্মা নিয়ন্ত্রণ কার্যক্রমের একটি প্রকল্পের কর্মী ছিলেন তিনি। যে কারণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনোলজিস্ট পদে দায়িত্ব পালন করেন।
তিনি আরো জানান, মনিরা কামালের স্বামী মো. জিয়া নীলফামারীতে কর্মরত থাকলেও এখানে শিশু সন্তানকে নিয়ে বসবাস করতেন মনিরা কামাল।

মৃতের পারিবারিক সূত্রে জানা গেছে, বেশ কিছু দিন ধরে মানসিকভাবে বিধ্বস্ত ছিলেন মনিরা কামাল। সেই খবর শুনে তার বাবা ও ফুপু পঞ্চগড় থেকে মতলব উত্তরে আসেন। কিন্তু তাদের চোখ ফাঁকি দিয়েই আত্মহননের পথ বেছে নেন তিনি।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান কামাল জানান, গত কয়েক দিন আগে মনিরা কামালের বাবা এবং ফুপু এখানে বেড়াতে আসেন। আর তাদের উপস্থিতিতে বাসার আলাদা একটি কক্ষে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মাহত্যা করেন মনিরা কামাল। পুলিশ ঘটনাস্থল থেকে মৃতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁদপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *