খাদিজা আক্তার ভাবনাঃ
নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা মিজানুর রহমান সুজনের নেতৃত্বে কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে।

১৭ মার্চ বুধবার রাতে নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া এলাকার কেন্দ্রীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে বিজয় স্তম্ভে এই কেক কাটা হয়।

কেক কাটার আগে মিজানুর রহমান সুজন বলেন, জাতির পিতার জন্ম না হলে আমরা একটি স্বাধীন দেশ পেতাম না। হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু বলেছিলেন এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।

সেই সাথে ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। আর সেই ঘোষণার প্রেক্ষিতে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের পর বাঙালি জাতি তাদের কাঙ্কিত স্বাধীনতা ফিরে পেয়েছিল।

আজকে শুধু বাংলাদেশই নয় বিশ্বের বিভিন্ন দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের, জন্মশতবার্ষিকী পালন করা হচ্ছে।তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে তাঁর পবিত্র আত্মাকে স্মরণ করার পাশাপাশি তাঁর পরিবারের শহীদ সদস্যদের জান্নাত কামনা করছি।

সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ জীবন কামনা করছি। মহান আল্লাহর কাছে প্রার্থনা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন দীর্ঘদিন আমাদের মাঝে সুস্থভাবে বেঁচে থাকুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *