আজিজুল হক নাজমুল
স্টাফ রিপোর্টারঃ
দরিদ্রতার চাপে পিষ্ট এক অসহায় পরিবারের মেয়ে তারজিনা আক্তার তামান্না। কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পশ্চিম বেলদহ গ্রামের দারিদ্র ফেরিওয়ালা তারা মিয়ার মেয়ে। তামান্না জয়মনিরহাট উচ্চ বিদ‍্যালয় থেকে ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ ও ভূরুঙ্গামারী মহিলা ডিগ্রি কলেজ থেকে ২০২০ সালে এইসএসএসসিতে জিপিএ-৫ পান।

চলতি শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় তামান্নার মেরিট স্কোর ২৭১.৫, জাতীয় মেধাতালিকায় তার স্থান ২২৬৭তম। তিনি রংপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও তার চোখে-মুখে হতাশার ছাপ। ভর্তির এত টাকা আর পড়ালেখার খরচ যোগাবেন কিভাবে তার দরিদ্র বাবা? শেষ পর্যন্ত দরিদ্রতার কাছে কি হেরে যাবেন তামান্না? তামান্নার অক্লান্ত পরিশ্রম আর দীর্ঘদিনের লালিত স্বপ্নগুলো নিয়ে এখন দুশ্চিন্তা ও হতাশাগ্রস্ত তার পরিবার।

এমতাবস্থায়, তামান্নার প্রতি মানবতার হাত বাড়িয়েছেন, কুড়িগ্রামের কৃতি সন্তান, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। মেধাবী তামান্নার রংপুর মেডিকেলে ভর্তি সমুদয় খরচ ‘দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার’ হিসেবে বহন করবেন বলে তিনি নিশ্চিত করেছেন।

এবিষয়ে ডাকসুর সাবেক সাধারন সম্পাদক গোলাম রাব্বানী ফেসবুক স্টাটাস এ রেজওয়ানুল হক চৌধুরী শোভনের প্রতি ভালবাসা জানিয়ে বলেন, ধন্যবাদ, কৃতজ্ঞতা ও অফুরন্ত ভালোবাসা মানবিক নেতা শোভনের প্রতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *