আনোয়ার হোসেন আকাশ,
রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ
আমার মুক্তি আলোয় আলোয়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে যুব পাঠাগার উদ্ভোধন করা হয়।
শনিবার (২৭মার্চ) বিকালে উপজেলার লেহেম্বা ইউনিয়ন পরিষদে ইএসডিও প্রমোট প্রকল্পের যুব নেটওয়ার্কের আয়োজনে ও ‘মানুষের জন্য ফাউন্ডেশন’ নামে সামাজিক সংগঠনের সহযোগিতায় যুব পাঠাগারের আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন অনুষ্ঠিত হয়।

পাঠাগার উদ্ভোধন অনুষ্ঠানে চেয়ারম্যান আবুল কালামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন লেহেম্বা ইউনিয়ন যুব লিডার ইউনুস আলী।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও ৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও ৩ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, সাবেক ৩০১ মহিলা সংরক্ষিত সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, উপজেলা চেয়ারম্যান শাহারিয়ার আজম মুন্না, পৌর মেয়র আলহাজ্ব মোস্তাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, উপজেলা আ’লীগের সভাপতি অধ্যক্ষ সইদুল হক, সম্পাদক তাজউদ্দীন আহমেদ, আ’লীগ নেতা প্রভাষক প্রশান্ত কুমার বসাক, প্রমোট প্রকল্পের ফোকালপার্সন মশিউর রহমান, প্রকল্প সমন্বয়কারী মাহাবুবুল হক সোহাগ, রানীশংকৈল জোনের জোনাল ম্যানেজার ওমর ফারুক প্রমুখ।

এসময় স্থানীয় নেত্বৃবৃন্দ, ইএসডিওর উন্নয়নকর্মী,
যুব নেটওয়ার্কের সদস্য, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ এমপি তার বক্তব্যে বলেন, মেধা বিকাশে পাঠাগারের কোন বিকল্প কিছু নাই। পাঠাগার স্হাপন এটি একটি মহৎ উদ্দ্যেগ। এটিতে সকল শ্রেনীর মানুষ জ্ঞানচর্চা করে লাভবান হবেন।

আজকের যুবক কিশোররা আগামীদিনে জাতি গঠন এবং সমাজ ব্যবস্থাপনার শক্তি ও মেরুদণ্ড। এজন্য যুবকদের সবক্ষেত্র এগিয়ে নিতে হবে।যুবক কিশোরদের উৎসাহ দিয়ে সামনের দিকে এগিয়ে নেওয়াই হবে আমাদের মুল কাজ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *