ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।
সম্প্রতি ভারতের জ্ঞানবাপি মসজিদের পাশে একটি কুয়া থেকে কালো পাথরের একটি নুড়ি পাওয়া যায়। তা নিয়ে ভারতের উগ্রবাদী কিছু সনাতন ধর্মের অনুসারী তারা ঐ জ্ঞানবাপি মসজিদ কে হিন্দুদের মন্দির বলে দাবি করেন। এই ঘটনার পর জ্ঞানবাপি মসজিদের নামাজ আদায় বন্ধ হয়ে যায়।

তার পরে এই ঘটনা নিয়ে ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে যায় ভারতের মুসলিম ল বোর্ড। পরে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে মুসলিম ধর্মপ্রাণ মুসলমানরা মসজিদে নামাজ আদায় করে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ভারতের বিজেপি দলের মুখপাত্র নূপুর শর্মা মুসলিম ধর্মপ্রাণ মুসলমানদের প্রিয় নবী হযরত মুহাম্মদ কে নিয়ে একটি বিরূপ মন্তব্য করেন।

যার পরিপ্রেক্ষিতে উত্তাল হয়ে উঠে গোটা ভারত। রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করে ভারতের মুসলিম ধর্মপ্রাণ মুসলমানরা। এই আন্দোলনের ঢেউ পড়ে মধ্যপ্রাচ্যের বিভিন্ন মুসলিম দেশের উপর। সেদেশের মানুষ বিক্ষোভ প্রদর্শন করে এবং ভারতের পণ্যদ্রব্য বয়কট করে। ইতিমধ্যেই কাতার ও কুয়েত এবং ইরান সেদেশে অবস্তিত ভারতের রাষ্ট্রদূত কে ডেকে পাঠিয়ে ভৎসনা করে।

গতকাল ভারতের প্রায় পয়ত্রিশ শতাংশ তেল রপ্তানি কারি দেশ সৌদি আরব অপরিশোধিত তেলের দাম ব্যারেল পিছু প্রায় ২/৮, শতাংশ বৃদ্ধি করেছে। অনেকেই মনে করছেন যে নবী হযরত মুহাম্মদ কে নিয়ে কুরুচিকর মন্তব্য জেরে সৌদি আরব সরকার তেলের দাম বাড়িয়ে দিয়ে ভারতকে অর্থনৈতিক ভাবে চাপে ফেলেছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *